অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রিকশাচালককে মারধর: সেই আইনজীবী আরতী রানী ঘোষকে বহিস্কার

0
.

যশোরে রিকশাচালককে প্রকাশ্যে মারধরের ঘটনায় সেই নারী আইনজীবীকে ৭ দিনের সাময়িক বরখাস্ত করেছে জেলা আইনজীবী সমিতি।

আজ রবিবার (১৪ মে) দুপুরে অভিযুক্ত নারী আইনজীবী আরতী রানী ঘোষের শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নিয়েছে আইনজীবী সমিতি। যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট আবু মোর্তজা বলেন, আরতী রানীর শোকজের জবাব সন্তোষজনক হয়নি। শোকজের জবাবে তিনি বলেছেন- রিকশাচালক প্রথমে তাকে আঘাত করেছে। এতে তিনি মারাত্মক ব্যথা পান ও তার শরীরে জখম হয়। পরে রাগান্বিত হয়ে তিনি রিকশাচালককে মারধর করেছেন। এছাড়া তার জবাবের সঙ্গে মেডিকেল সার্টিফিকেট, ক্ষতস্থানের চিহ্নের ছবি ও হাসপাতালে ভর্তি থাকার প্রমাণপত্র উপস্থাপন করেছেন। ঘটনাটি অনাকাঙ্খিত ও ভুল স্বীকার করে, আর কখনোই করবেন না বলে সমিতির কাছে তিনি ক্ষমা চেয়েছেন।

আবু মোর্তজা আরও বলেন, আপাতত সাতদিনের জন্য সাময়িক বহিষ্কার করেছি। আগামী ৭ দিন পর আবার জবাব দাখিল করতে। সেই জবাব সন্তোষজনক না হলে বার কাউন্সিল বরাবর তাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করবো।

গত ৭ মে (রোববার) দুপুরে আইনজীবী আরতি রানী ঘোষের বিরুদ্ধে যশোর আদালতের সামনের সড়কে এক রিকশাচালককে মারধরের অভিযোগ ওঠে। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। পরবর্তীতে অভিযুক্ত আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দেয় যশোর জেলা আইনজীবী সমিতি।