অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিক শামসুজ্জামানের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

0
.

রাজধানীর রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্র‍থম আলোর সাংবাদিক শামসুজ্জামানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে, সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় সাংবাদিক শামসুজ্জামানকে। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার তাকে কারাগারে আটক রাখার আবেদন করেছেন। শুনানির সময় তাকে আদালতের কাঠগড়ায় উঠানো হয়।

আবেদনে উল্লেখ করা হয়, আসামি শামসুজ্জামান জামিনে মুক্তি পেলে তদন্তে বিঘ্ন ঘটতে পারে। তাই আসামির জামিনের আবেদন নামঞ্জুর করা আবশ্যক। অপরদিকে, আসামি পক্ষের আইনজীবী এহছানুল হক সমাজী, আশরাফ উল আলম, চৈতন্য চন্দ্র হালদার জামিনের আবেদন করেন। শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট তোফাজ্জল হোসেন জামিনের আবেদন নামঞ্জুর করেন।

বুধবার রাত ১১টার দিকে অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক নামের এক ব্যক্তি বাদী হয়ে রাজধানীর রমনা থানায় এ মামলাটি দায়ের করেন। এ মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরাম্যান ও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে রাজধানীর তেজগাঁও থানার শামসুজ্জানের বিরুদ্ধে করা মামলায় এ পর্যন্ত কোনো আবেদন জমা হয়নি।

বুধবার সৈয়দ মো. গোলাম কিবরিয়া নামে এক যুবলীগ নেতা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।