অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারতে প্রদীপ মেমোরিয়াল ক্রিকেট সেমি ফাইনালে সাদার্ন ইউনিভার্সিটি

1
ক্যাপশান: কাজী কামরুল ইসলাম এর হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন লাকি মাস্টার সোয়াইন।

ভারতের উড়িষ্যায় অনুষ্ঠানরত ২৪ তম প্রদীপ মেমোরিয়াল ইন্টারন্যাশনাল ক্রিকেট টুর্নামেন্ট এর সেমি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে সাদার্ণ ইউনিভার্সিটি বাংলাদেশ।

গত ১৩ জানুয়ারি শুক্রবার সকালে ভাদ্রাক হনুমান জি মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের শেষ গ্রুপ লিগ ম্যাচে সাদার্ন ইউনিভার্সিটি ১৩৫ রানের বিশাল ব্যবধানে নাগপুরের ইন্ডিয়ান ক্রিকেট একাডেমিকে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে সেমি ফাইনালের টিকিট পায়।

গতকাল টসে হেরে আগে ব্যাটিং করে সাদার্ন নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে যা এবারের টুর্নামেন্ট এর এ পর্যন্ত সর্বোচ্চ স্কোর । সাদার্ন এর অধিনায়ক সাজ্জাদুল হক রিপন ৪৬, কামরুল অপরাজিত ৩৯, আকিব আলী ৩৮ এবং মামুন ২৮ রান করেন । ১৭৬ রাণের বিশাল টার্গেট তাড়া করতে গিয়ে ইন্ডিয়ান ক্রিকেট একাডেমিরর শুরটা মোটেই ভাল হয়নি । ইনিংস এর প্রথম বলেই প্রতিপক্ষ ওপেনারকে আউট করে সাদার্নের পক্ষে ধ্বংশযজ্ঞ শুরু করেন ফাস্ট বোলার মুনির । এরপর আরএক ফাস্টবোলার মুজিব ২টি, ন্যাটা স্পিনার ইমরুল ৩ টি ও কামরুল ২ টি করে উইকেট নিলে প্রতিপক্ষ ভারতীয়রা মাত্র ৪০ রানে গুটিয়ে যায় ।

ব্যাটিং এবং প্রাণঘাতি বোলিং এর চমৎকার নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন বিজয়ী দলের কাজী কামরুল ইসলাম যার হাতে পুরষ্কার তুলে দেন টুর্নামেন্টের আয়োজক টিল্লো এথলেটিক এসোসিয়েসনের সভাপতি লাকি মাস্টার সোয়াইন।

দিনের অন্য ম্যাচে বাংলাদেশের অন্য প্রতিনিধি টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থাকে ১৩ রানে পরাজিত করে ঝারখন্ডের প্রগ্রেসিভ এসোসিয়াশন ঝার পোখড়া।

১ টি মন্তব্য