অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৫ জানুয়ারীর নির্বাচনে আ’লীগ ভোটাধিকার ও গণতন্ত্র হরণ করেছে-নোমান

0
.

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেছেন, আজ ৫ জানুয়ারী বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক দিন। আওয়ামী লীগ একটি কর্তৃত্ববাদী সরকার, তারা মানুষের ভোটে নির্বাচিত হয়নি। আমরা সরকারকে বার বার বলেছি আগুনে হাত দিলে তা পুড়ে যাবে। এই সরকার বির্তকিত নির্বাচনের মাধ্যমে এদেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র হরণ করেছে।

তিনি বৃহস্পতিবার বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির কালো পতাকা মিছিলোত্তার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

.

মহান বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে নোমান বলেন, এই সরকারের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠ হওয়ার সম্ভাবনা নেই। বিগত নির্বাচনগুলোতে তার প্রতিফলন ঘটেছে। এই সরকার আইয়ুব খানের মতো উন্নয়নের কথা বলে, গণতন্ত্রকে পিছনে ঠেলে দিচ্ছে। বাংলাদেশের মানুষ গণতন্ত্র প্রিয়। এদেশের মানুষ তাদের অধিকার ফিরিয়ে আনবেই। সরকারের পতন সময়ের ব্যাপার। রাজনীতিকে আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। রাজনীতি আমাদের গর্ব ছিল। র‌্যাব, পুলিশ দিয়ে দেশ শাসন করছে।

সরকারের প্রশাসনের উদ্দেশ্যে করে আব্দুল্লাহ আল নোমান বলেন, সরকার আসে সরকার যায় কিন্তু প্রশাসন থাকে এটাই নিয়ম। আপনারা অতি উৎসাহী হয়ে কোন কিছু করবেন না। টেকসই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করার কোন বিকল্প নেই।

.

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আজ ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস এই দিনে ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে। মানুষ স্বাধীনভাবে ভোট প্রদানের অধিকারকে ধ্বংস করেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের জনগণের ভোট চুরি ও ডাকাতি করেছে। বিগত সময়ের সকল নির্বাচনকে হার মানিয়ে তারা ভোট ডাকাতির মাধ্যমে পৌর ও ইউপি নির্বাচন পরিষদ নির্বাচনে তাদের প্রার্থীকেও বিজয়ী করেছে। ফলে এদেশের জনগণ এ অবৈধ সরকারের উপর সম্পূর্ণরূপে আস্তা হারিয়েছে। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বাধীন, শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে জাতির কাছে যে রূপরেখা দিয়েছে তা নিয়ে সুনির্দিষ্ট প্রস্তাবনা মহামান্য রাষ্ট্রপতির নিকট উপস্থাপন করেছে। ফলে সুষ্ঠ নির্বাচনের জন্য একটি স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে কোন বিকল্প নেই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আগামী দিনে সরকারের পতন ঘটানো হবে।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, শেখ হাসিনার কবল থেকে গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন ছাড়া বিকল্প কোন পথ নেই। সকল ভেদাভেদ ভুলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ভিআইপি টাওয়ারের সামনে মিছিলে পুলিশের বাধা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উত্তর জেলা বিএনপির সদস্য সচিব হাজী আব্দুল্লাহ আল হাসান, কাজী বেলাল উদ্দিন, নুরুল্লাহ বাহার, মোহাম্মদ আলী, আশরাফ চৌধুরী, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, মোশারফ হোসেন দীপ্তি, ইয়াছিন চৌধুরী লিটন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, ফরিদ আহমদ বিএ, সবুক্তগীন ছিদ্দিকী মুক্কি, নুরুল আলম রাজু, মামুনুল ইসলাম হুমায়ুন, জাহাঙ্গীর আলম দুলাল, আব্দুল মান্নান, টিংকু দাশ, কামরুল ইসলাম, মনোয়ারা বেগম মনি, মাহবুবুল আলম, গাজী মোঃ সিরাজ উল্লাহ, বেলায়েত হোসেন বুলু, হাজী নবাব খান, সামশুল আলম, আলী আব্বাস, মোশারফ হোসেন ডিপতি, ইসহাক চৌধুরী আলী, আফতারুর রহমান শাহীন, ইসমাইল বালি, মোঃ সালাহ উদ্দিন, জিয়াউর রহমান জিয়া, মোঃ সেলিম, এস.এম. ফরিদুল আলম, মোস্তফা কামাল, এস.এম. জিয়া আকবর, মোঃ তৈয়ব, হাজী বেলাল হোসেন, আব্দুল্লাহ আল হারুন, মোঃ সেলিম, হাবিবুর রহমান চৌধুরী, মোঃ বেলাল, তৌহিদুস সালাম নিশাদ, হাজী মহিউদ্দিন, মাহবুবুল আলম, হাজী এমরান উদ্দিন, মোহাম্মদ আলী মিঠু, জাকির হোসেন প্রমুখ।