অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দূর্নীতি আমাদের বাংলাদেশকে ভিতর থেকে খেয়ে ফেলেছে: যুবলীগ চেয়ারম্যান

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, দূর্নীতি আমাদের প্রাণের বাংলাদেশকে ভিতর থেকে খেয়ে ফেলেছে। দূর্নীতি থেকে সমাজকে সম্পূর্ণভাবে মুক্ত করা কঠিন, কিন্তু নিয়ন্ত্রণ করা সম্ভব। যুবলীগের নেতা কর্মীদেরকে দূর্নীতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে হবে, দূর্নীতি মুক্ত সমাজ ও রাষ্ট্র গড়তে হবে। তবে তার আগে নিজেদেরকে ভাল করতে হবে, তাহলেই দূর্নীতি থেকে অন্যদের বিরত রাখতে নৈতিক শক্তি পাওয়া যাবে।

তিনি আজ রবিবার (২৯ মে) দুপুরে হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

.

যুবলীগের চেয়ারম্যান বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে যুবলীগকে মানবিক যুবলীগ হিসেবে গড়ার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশে ও বিদেশে নানামুখি ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্র প্রতিহত করতে যুবলীগ কর্মীদের সজাগ থাকতে হবে। দেশ এখন অন্ধকার যুগ কাটিয়ে প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে আলোর যুগে প্রবেশ করে সারাবিশ্বে উন্নয়নের মডেল হসেবে প্রতিষ্ঠিত হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ক্ষুধা, দারিদ্র, অনিয়ম ও দূর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য যুবলীগ কর্মীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সম্মেলনে উত্তর চট্টগ্রামের সাত উপজেলার হাজার হাজার নেতাকর্মী ঝড়-বৃষ্টি উপেক্ষা করে যোগ দিয়েছেন।

শেখ ফজলে শামস পরশ বলেন, দূর্নীতি আমাদের প্রাণের বাংলাদেশকে ভিতর থেকে খেয়ে ফেলেছে। দূর্নীতি থেকে সমাজকে সম্পূর্ণভাবে মুক্ত করা কঠিন, কিন্তু নিয়ন্ত্রণ করা সম্ভব। যুবলীগের নেতা কর্মীদেরকে দূর্নীতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে হবে, দূর্নীতি মুক্ত সমাজ ও রাষ্ট্র গড়তে হবে। তবে তার আগে নিজেদেরকে ভাল করতে হবে, তাহলেই দূর্নীতি থেকে অন্যদের বিরত রাখতে নৈতিক শক্তি পাওয়া যাবে। তিনি বলেন, যুবলীগ হবে শোষণ মুক্ত বাংলাদেশ গড়ার শক্ত কারিগর। যুবলীগের পদপদবী বাজার থেকে ক্রয় করা কোন পণ্য নয়। যুবলীগের পদপদবী ব্যবহার করে কেউ কোন অনিয়ম দুর্নীতি করলে তাদের ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটি বদ্ধ পরিকর। এই সংগঠনকে একটি সুশৃঙ্খল রাজনৈতিক সংগঠন হিসেবে জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে।

.

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, এই সরকারের অধীনে নির্বাচন করার জন্য বিএনপি এক পায়ে দাড়িয়ে আছে। তারা এই সরকারের অধীনেই নির্বাচন করবে। প্রত্যেক দেশে নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হয়, সরকার সরকারের জায়গায় থাকে। সুতরাং এটা নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই। যুবলীগের নেতা কর্মীদের চট্টগ্রাম উত্তরের সাতটি আসন শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য প্রতি ঘরে ঘরে গিয়ে নৌকার জন্য ভোট চাইতে হবে।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম এর সঞ্চালনায় সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, প্রধান বক্তা ছিলেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি এম.এ সালাম, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান, সীতাকুন্ডের সংসদ সদস্য দিদারুল আলম এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি। সম্মেলনে ভার্চুয়াল বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড হাসান মাহমুদ এমপি।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহাগ, মাজহারুল ইসলাম, আবু মুনির মোঃ শহীদুল হক চৌধুরী রাসেল, উপ প্রচার সম্পাদক আদিত্য নন্দী, কার্যনির্বাহী সদস্য প্রফেসর ড. বিমান চন্দ্র বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য নিয়াজ মোর্শেদ এলিট প্রমুখ।