অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেফালি ঘোষের পরিবার নিয়ে ষড়যন্ত্র বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

0
.

চট্টগ্রামের আঞ্চলিক গানের রাণীখ্যাত প্রয়াত শেফালি ঘোষের পরিবার নিয়ে ষড়যন্ত্র বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে পরিবার নিয়ে মিথ্যাচার ও বসতঘর নিয়ে বিভ্রান্তি বন্ধের দাবি জানিয়েছে পরিবারের সদস্যরা।

আজ বুধবার (২৫ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি করেন শেফালি ঘোষের একমাত্র পুত্রবধু দীপান্বিতা মজুমদার।

তিনি বলেন, সকল আইনী প্রক্রিয়া শেষে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী শব্দ সৈনিক ননী গোপাল দত্ত ও চট্টগ্রামের আঞ্চলিক গানের সম্রাজ্ঞী শেফালি ঘোষের বসতঘর ইসকনকে হস্তান্তর করা হয়েছে। তাই শেফালি ঘোষের পরিবার নিয়ে ষড়যন্ত্র বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দীপান্বিতা মজুমদার বলেন, আঞ্চলিক গানের সম্রাজ্ঞী শেফালি ঘোষের স্বামী ননী গোপাল দত্ত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত ঘনিষ্ঠজন। শেফালি ঘোষকে বিয়ে করার পূর্বে তিনি আরেকটি বিয়ে করেন। সেই ঘরের সন্তানরা অনেক বছর আগে ভারতে চলে যান। তারা ননী গোপাল দত্ত ও শেফালি ঘোষের কোন খবর রাখতেন না। শেফালি ঘোষের একমাত্র ছেলে সুকণ্ঠ দত্ত ও আমি তাদেরকে দেখাশুনা করতাম। কিন্তু ২০১৯ সালে শেফালি ঘোষের একমাত্র পুত্র ও আমার স্বামী মারা যাওয়ার পর আমাদের পারিবারিক অবস্থা খুবই খারাপ হয়ে যায়। আর্থিক সংকট নিরসনে আমার শশুর ও শাশুরী যেই বসতঘরে ভাড়া থাকতেন সেটি যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করে চৈতন্য কালচার সোসাইটির পক্ষে ইসকনকে হস্তান্তর করি। ইসকনকে নিজে দাঁড়িয়ে বসতঘরটি হস্তান্তর করি এবং ইসকন আমার পাওনাও পরিশোষ করেন। কিন্তু বিষয়টিকে নিয়ে আমেরিকা প্রবাসী সুশান্ত দত্ত নোটন কথিত রতন বিশ্বাসদেরকে নিয়ে লোকনাথ মন্দিরের সাইনবোর্ড ব্যবহার করে জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আমি ও ইসকনকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। যা সম্পূর্ণ আইন ও ন্যায় নীতির পরিপন্থি

এছাড়া সুশান্ত দত্ত নোটন শেফালি ঘোষের অনেক সম্পদ আগে আত্মসাৎ করেছে এবং দেশের টাকা বিদেশে প্রাচার করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্টমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের কাছে আমার অনুরোধ যারা শেফালি ঘোষের নাম ব্যবহার করে মিথ্যাচার করছে, অবৈধপথে বাংলাদেশে এসে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে তাদের এবং তাদের ইন্দনদাতা ও সহযোগীদেরকে আইনের আওতায় আনা হোক। তাহলে সত্য বেরিয়ে আসবে। এ সময় শেফালি ঘোষের নাতি অরিন্দম দত্ত, নাতনি অদ্বিতীয়া দত্তসহ অন্যরা উপস্থিত ছিলেন।