অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সদরঘাটে ৪তলা ভবন হেলে পড়েছে, বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস

0
.

চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার মাঝিরঘাট পাবর্তী পুকুর পাড়ের ৪তলা বিশিষ্ট একটি ভবন হেলে পড়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকার বাসিন্দাদের মধ্যে।

.

আজ সোমবার রাত ১১ টায় দিকে সদরঘাট থানার পার্বত ফকির পাড়ায় একটি ৪তলা পুরানো ভবন পাশের অন্য একটি ভবনের উপর হেলে পড়ার দৃশ্য নজরে এলে খবর পেয়ে ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌছে ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম সূত্র জানায় মাঝিরঘাট স্ট্যান্ড রোড এলাকায় একটি ভবন হেলে পড়ার খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকে একটি রেসকিউ টিম রাত ১১টায় ঘটনাস্থলে গেছে।  টিম ফিরে না আসা পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না।

.

স্থানীয় বাসিন্দা কাউসার আহমেদ জানান, হেলে পড়া ভবনটির পাশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরীর পয়নিষ্কাশন ব্যবস্থার জন্য ৩০ ফুট নালা খনন করছে। ভবনটি সেই নালার দিকে হেলে পড়েছে।  মাটি খনন করার পূর্বে কোন ধরণের প্রতিরোধ দেয়াল না দেয়ার কারণে এটি হেলে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া পার্শ্ববর্তী লোকনাথ মন্দির ও জগন্নাথ মন্দিরও নালার দিকে হালকা হেলে পড়েছে বলে জানায় স্থানীয়রা।

এদিকে ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিস টিম লিডার সহকারী পরিচালক ফারুক সিকদার জানান, মাঝিরঘাট এলাকায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চলমান জলাবদ্ধতা নিরসন প্রকল্পের নালার খনন কাজ করার কারণে একটি ভবন হেলে পড়ে পাশের ভবনের উপর। ঝুঁকিপূর্ণ হওয়োয় আমরা ওই ভবনের সকল বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিচ্ছি।