অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদক ব্যবসায় বাধা দেয়ায় খুন হন স্বেচ্ছাসেবক লীগ নেতা মানিক

1
13103400_1674403439493232_5025847491795389277_n
নিহত ইব্রাহিম মানিক ও তার স্ত্রী।

চট্টগ্রামে মাদক ব্যবসার বিরোধেই খুন হয়েছে নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য ইব্রাহিম মানিক (৩২) । রবিবার দুপুরে নিজ দলের সন্ত্রাসীরা মানিককে প্রকাশ্য দিবালোকে সিএমপি’র কোতোয়ালী থানার কাছে জিপিওর সামনে (আলকরণ এলাকা) গুলি করে হত্যা করে।

পুলিশ ঘটনাস্থল থেকে রানা নামে স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে আটক করেছে।

নিহত মানিকের পরিবারের দাবী নগরীর সদরঘাট থানার নালা পাড়ার,শাহ পাড়া এলাকায় মাদক ও জুয়ার প্রতিবাদ করতো মানিক। তাই তাকে খুন করা হয়েছে।

মানিককে হত্যার আগে রবিবার সকালে এবং শনিবার রাতেও সেখানে যুবলীগ স্বেচ্ছসেবক লীগে দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

14650257_1736296713303904_4106250447309029556_n
.

স্থানীয়রা জানান, সদরঘাট থানার নালা পাড়া এবং শাহ পাড়া এলাকায় মাদক ব্যবসা নিয়ন্ত্রন করেন স্বেচ্ছাসেবক লীগের রানা । এ ছাড়া সেখানে প্রতিনিয়ত বসানো হয় জুয়ার আসর। শুরু থেকেই এসবের প্রতিবাদ করে আসছিল মানিক।

মানিকের ভাই বেলাল হোসেন হিরা পাঠক ডট নিউজকে বলেন, এলাকায় মাদক ব্যবসা না করার জন্য বাধা দেন মানিক। পুলিশকেও এ বিষয়ে জানানো হয়। কিন্তু কোন কাজ হয়নি। উল্টো রানা তার লোকবল নিয়ে একাধিবার মানিকের উপর হামলা চালায়।

murder_spot_alkoron-more-4-825x510
.

হিরা বলেন, রানার নামে সদরঘাট থানায় ৮/১০টি মামলা রয়েছে। কিন্তু পুলিশের সাথে সখ্যতা করেই মাদক ব্যবসা পরিচালনা করে রানা। এ ছাড়া এ ব্যবসার সাথে জড়িত রয়েছে কিরন, সুজন,জাহাঙ্গীর, হানিফ, কায়সার সহ রানা গ্রুপের আরো বেশ কয়েকজন। গত কিছু দিন আগে বিবাহ করেন মানিক। চার ভাইয়ের মধ্যে সবার বড় মানিক মূলত মাছের ব্যবসা করতেন বলেন জানান হিরা।

এদিকে পুলিশ বলছে নালা পাড়া এলাকায় একটি দোকানের দখল বেদখল নিয়েই মূলত বিবাদমান দু গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরেই রানা তার লোকজন নিয়ে মানিককে গুলি করে হত্যা করে।

manik-deathbody
ইব্রাহিম মানিকের মরদেহ।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) মো. মোস্তাইন হোসেন পাঠক ডট নিউজকে বলেন ,মানিক হত্যার ঘটনায় রানা নামের একজন আটক করা হয়েছে। তার নামে সদরঘাট থানায় একাধিক মামলা রয়েছে বলেও তিনি জানান।

এদিকে মানিকের মৃত্যু খবর ছড়িয়ে পড়লে হাসপাতাল মর্গে ভিড় জমায় তার আত্মীয় স্বজন এবং কর্মী সমর্থকরা।

উল্লেখ্য আজ দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর কোতোয়ালী থানার আলকরণ এলাকার মানিককে গুলি করে হত্যা করে রানা। গুলিবিদ্ধ অবস্থায় পথচারীরা মানিককে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। মানিক স্বেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগর কমিটির সদস্য বলে জানা গেছে। ঘটনার পরপরই কোতোয়ালী থানা এবং সিআইডির একটি টিম ঘটনাস্থলের পৌছে তদন্ত শুরু হরেন।

মুছা/এসআইএস

১ টি মন্তব্য
  1. Entertainment Hookup News বলেছেন

    Four hostile magazines are more to be feared than a thousand bayonets.