অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ৫৫ স্কুল ছাত্রের মাথার চুল কেটে বরখাস্ত হলেন শিক্ষক আলমগীর

1

 

ViviLnk
.

চট্টগ্রামের ফটিকছড়িতে ৫৫ স্কুল ছাত্রের মাথার চুল কেটে দিয়েছেন আলমগীর এ ঘটনায় অভিভাবকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় কর্তৃপক্ষ উক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছেন।

বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে আরো তিন শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গতকাল মঙ্গলবার ফটিকছড়ি উপজেলার হেয়াকো বনানী উচ্চ বিদ্যালয়ে ঘটনার পর আজ এক আদেশে শিক্ষক আলমগীরকে বরখাস্ত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে বার্ষিক পরীক্ষা শেষ হবার পর বিভিন্ন শ্রেণীর প্রায় ৫৫ জন ছাত্রকে লম্বা চুল রাখার অপরাধে একটি কক্ষে একত্রিত করে শিক্ষক আলমগীর, তপন দাশ, শহীদুল্লাহ, তৌহিদুল আলম । এর পর বাজারের নাপিতের দোকান থেকে কাঁচি এনে শিক্ষক আলমগীর অন্যান্য শিক্ষকের সহায়তায় ৫৫ জন ছাত্রের মাথার চুল বিশ্রিভাবে এলোপাতারি করে কেটে দেয়।

এ ঘটনার পর ছাত্ররা বিষয়টি নিয়ে পরীক্ষার হল থেকে বের হয়ে প্রতিবাদ করা চেষ্টা করলে শিক্ষকরা তা ধামাচাপা দেয়ার প্রচেষ্টা চালায়। কিন্তু এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে অভিভাবকসহ গ্রামের মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। তারা অভিযুক্ত শিক্ষকদের বিচার দাবী করেন। অভিযোগ পেয়ে বুধবার ফটিকছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ বিদ্যালয়ে গিয়ে ঘটনার সত্যতা পান। এর পর তিনি শিক্ষক আলমগীরকে সাময়িক বরখাস্ত করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মির্জা বখতেয়ার বকুল পাঠক ডট নিউজকে বলেন, বিষয়টি খুবই আপত্তিকর। ঘটনার সাথে জড়িত শিক্ষকদেরকে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে এবং একজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার পরিচালনা কমিটির মিটিংয়ে এ নিয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ পাঠক ডট নিউজকে বলেন, বিনা কারণে বিশ্রি ভাবে ছাত্রদের চুল কাটার অভিযোগে আলমগীর নামে শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত অপর শিক্ষকদের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত ভাবে জানানো হয়েছে।

 

১ টি মন্তব্য
  1. Balayat Hossain Dhali বলেছেন

    শিক্ষককে বহিষ্কার না করে নিজেদের ছেলেদেরকে পুরোপুরি ছাত্র হতে শিখান।