অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইসলামি বক্তা আবু ত্ব-হার সন্ধান চেয়ে রংপুরে মানববন্ধন অনুষ্ঠিত

0
.

ইসলামি বক্তা আবু ত্ব-হাসহ তাঁর তিন সঙ্গীর সন্ধান চেয়ে রংপুরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে সিটির ‘২৫ নম্বর ওয়ার্ডবাসী’র ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধন কর্মসূচি চলাকালে এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন মোক্তার আমীন, ফিরোজ মিয়া, আনিসুল ইসলাম প্রমুখ।

বক্তারা দ্রুত সময়ের মধ্যে আবু ত্ব-হাসহ নিখোঁজ ব্যক্তিদের সন্ধান চেয়ে বলেন, ‘দেশের নাগরিক হিসেবে তাঁদের সন্ধান চেয়ে আমাদের দাবি জানানোর অধিকার রয়েছে। কিন্তু ছয় দিনেও তাঁদের সন্ধান না পাওয়াটা অত্যন্ত উদ্বেগজনক। তরুণ ও মেধাবী ইসলামি বক্তা আবু ত্ব–হা মুহাম্মদ আদনানসহ তাঁর সফরসঙ্গী আবদুল মুহিত, ফিরোজ আলম ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ নিখোঁজ রয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি।’

বক্তারা বলেন, ত্ব-হার বিরুদ্ধে এলাকায় কারও কোনো অভিযোগ নেই। তিনি শান্ত প্রকৃতির ছেলে। তিনি মাস্টার্স পাস। এ ছাড়া ত্ব-হা আদনান একসময় ভালো ক্রিকেট খেলতেন।

১০ জুন বিকেল চারটার দিকে তিন সঙ্গীসহ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি প্রাইভেট কারে ঢাকার সাভারের উদ্দেশ্যে রওনা দেন। ওই দিন রাত থেকে তাঁরা নিখোঁজ হন। নিখোঁজের সময় আদনানের সঙ্গে তিনজন ছিলেন। এ ঘটনায় রংপুর মহানগরের কোতোয়ালি থানায় ১১ জুন আদনানের মা আজেদা বেগম সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।