অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দরবানের আজিজনগর থেকে ৫ কোটি টাকার বাংলা মদসহ উপজাতি গ্রেফতার

0
20-11-16
লামার আজিজনগর থেকে দেশীয় তৈরী বিপুল পরিমাণ (চোলাই মদ) বাংলা মদ, মদ তৈরীর সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।

বান্দরবান জেলার লামা থানার আজিজনগরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় তৈরী (চোলাই মদ) বাংলা মদ, মদ তৈরীর সরঞ্জামসহ এক উপজাতী মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে।

রবিবার সকাল থেকে দিনভর এ অভিযান চালায় র‌্যাব-৭ এর একটি দল। উদ্ধার করা এসব মাদকের আনুমানিক মূল্য ৫ কোটি ৬ লাখ ৫ হাজার টাকা।

র‌্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

রাতে র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাবের মেজর মাহমুদ হাসান তারিক এবং লেঃ আশেকুর রহমান এর নেতৃত্বে একটি টিম রবিবার সকালে লামার আজিজ নগরে চাম্বি হেডম্যান পাড়ায় অভিযান চালায়।

অভিযানকালে অর্ধ শতাধিক ঘর তল্লাশী করে ড্রাম, বালতি, পাতিল, মাটির কলস, মাটির নিচে ড্রামে, প্লাষ্টিক জারিকেন, প্লাষ্টিকের কন্টিনারে রক্ষিত অবস্থায় ১ লক্ষ ১ হাজার ২১০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ উদ্ধার করে। এসময় মদ তৈরী রত অবস্থায় আসামী কে চিং মং (৩৬)কে গ্রেফতার করে।

মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র অবৈধ ভাবে দেশীয় চোলাই মদ তৈরী পূর্বক চট্টগ্রামসহ দেশের সর্বত্র বিক্রয় ও সরবরাহ করে আসছে।

পরবর্তীতে বান্দরবান পার্বত্য জেলা ম্যাজিস্ট্রেট, ইকতেখারুল ইসলামের উপস্থিতিতে ১ লক্ষ ১ হাজার ২০০ লিটার উদ্ধার করা মদ ধ্বংস করা হয় ১০ লিটার তৈরীকৃত মদসহ গ্রেফতারকৃত আসামীকে বান্দরবান জেলার লামা থানায় হস্তান্তরর করা হয়।