অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিজিসি ট্রাস্টের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0
.

শিক্ষার্থীকে মারধর করার অভিযোগে চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে বেসরকারী বিশ্ববিদ্যালয় বিজিসি ট্রাস্টের শিক্ষার্থীরা। এসময় তারা কয়েকটি  ইউনিক পরিবহনের বাস ভাংচুর করে।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম-কক্্রবাজার মহাসড়কের শাহ আমানত সেতুর দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে। মারধরের শিকার হওয়া শিক্ষার্থীরা হলেন- আইন বিভাগের আসলাম হোসাইন প্রিন্স(২৩), বিবিএর ইয়ার মাহমুদ (২২) ও তাজুল ইসলাম (২৪)।

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%bf-%e0%a7%a9
.

স্থানীয় সূত্রে জানা যায়, পটিয়ার উপজেলার শান্তিরহাট এলাকায় বিজিসি ট্রাস্ট এর একটি বাসকে ইউনিক পরিবহনের একটি বাসের ধাক্কা দেয়। এসময় বিজিসি ট্রাস্টের বাসগুলো থেকে শিক্ষার্থীরা নেমে ইউনিক পরিবহনের বাসটি ভাংচুর করলে স্থানীয় লোকজন জড়ো হয়ে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে। পরে  মইজ্জ্যারটেক এলাকায় শাহ আমানত সেতুর প্রবেশ মুখে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%bf%e0%a7%a8
.

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রেদওয়ান উল্লাহ মুন্না জানান, প্রত্যেকদিনের ন্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গাড়ীগুলো শহরের উদ্দেশ্যে আশার পথে ইউনিক পরিবহনের একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে আমাদের কয়েকজন শিক্ষার্থী গিয়ে ইউনিক বাসের ড্রাইবারের সাথে কথা কাটা-কাটির এক পর্যায়ে বাসের ভিতরে থাকা কিছু যাত্রী এসে আমাদের উপরে চরয়া হয়। এবং কয়েকজন শিক্ষার্থীকে তারা মারধোর করো। এতে আমাদের ৪-৫ জন শিক্ষার্থী আহত হয়। পরে শিক্ষার্থীরা জড়ো হয়ে শাহ আমানত সেতু এলাকায় সড়ক অবরোধ করে।

এদিকে কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম জানান,  প্রায় শতাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। এতে প্রায় এক ঘন্টা ধরে রাস্তা চলাচল বন্ধ থাকলেও বিক্ষোভরাত শিক্ষার্থীদের সাথে মিমাংসা করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।