অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বাড়ছে করোনা রোগীর সংখ্যা: বুধবার শনাক্ত ১৬১ জন

0
.

বুধবার চট্টগ্রামে ১৫০১টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ১৬১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ২২২ জন।

নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১৩৯ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, চট্টগ্রামের ৯টি ল্যাবের মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৭টি নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষা করে ২৪ জন করোনা রোগী শনাক্ত হয়।

বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন , জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২২০টি নমুনা পরীক্ষা করে ১ জন শনাক্ত হয়।