অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে লাইন লিকেজ হয়ে বের হচ্ছে গ্যাস

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্বে গ্যাসের লাইন লিকেজ হয়ে বুদ বুদ করে প্রতিনিয়ত বের হচ্ছে গ্যাস। দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে দিলেই জ্বলে উঠছে আগুন।

এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকায়।

স্থানীয়রা বলছেন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিকে বার বার অবহিত করলেও তারা বিষয়টির সুরাহা করছেন না। ফলে যে কোন সময় ঘটতে পারে নারায়নগঞ্জের মতো বড় ধরনের দুর্ঘটনা।

প্রতিদিন এই রাস্তা দিয়ে প্রায় ১০ থেকে ১২ হাজার লোক যাতায়াত করে। এছাড়াও এই রাস্তা দিয়ে বড় বড় লরি , ট্রাক , ও শিপ ইয়ার্ডের মালামাল আনা নেওয়ার জন্য গাড়ি চলাচল করে।

স্থানীয় এলাকাবাসী জানান, ওই অংশে বেশ কিছুদিন থেকেই এভাবে বুদ বুদ করে গ্যাস বের হয়ে আসছিল। গত কয়েকদিন এটি আরও বেড়ে যায়। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিকে বিষয়টি জানানোর পর তারা আসবে বলে বলেও আসেনি।

.

এ রাস্তায় চলাচলকারী ট্রাক ড্রাইভার ইউনুস বলেন, আমরা সড়কে গাড়ি চালাই সিলিন্ডার গ্যাসে। মহসড়কে এভাবে গ্যাস বের হলে যেকেনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। হতে পারে প্রাণহানিও।

এ ব্যাপারে জানতে চাইলে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সীতাকুণ্ড অংশে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরনবী বলেন, আমরা বিষয়টি অবগত আছি, ওখানকার গ্যাসের পাইপটা পুরনো হয়ে গেছে। কাজটা ঝামেলার। আমরা শীগ্রই মেরামত করবো।