অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এক আসনেই আওয়ামী লীগের মনোনয়ন চান ৫৬ জন

0

শূন্য হওয়া পাঁচটি আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে আগ্রহী ১৪১ জন। এরমধ্যে ঢাকা-১৮ আসনেই মনোনয়ন কিনেছেন ৫৬ জন। এই পাঁচ আসনের উপ-নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ করতে আহ্বান জানানো হয় ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে।

গতকাল মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ তারিখ পর্যন্ত ১৪১ জন আগ্রহী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পাঁচ আসনের মনোনয়ন ফরম বিক্রি করে দলটির ফান্ডে জমা হয়েছে ৪২ লাখ ৩০ হাজার টাকা। আগামী দুই-একদিনের মধ্যে দলের মনোনয়ন বোর্ডের বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। সেখানেই প্রার্থী চূড়ান্ত হবে।

পাঁচটি আসনের মধ্যে ঢাকা-১৮ আসনে সর্বোচ্চ ৫৬ জন, দ্বিতীয় সর্বোচ্চ নওগাঁ-৬ আসনে ৩৪, পাবনা-৪ আসনে ২৮, ঢাকা-৫ আসনে ২০ এবং সর্বনিম্ন ৩ জন সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সংগ্রহকৃত প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ছিল ৩০ হাজার টাকা করে।

সিরাজগঞ্জ-১ আসনে প্রয়াত নাসিমের পুত্র তানভীর শাকিল জয়, নাসিমের বড় ভাই মোহাম্মদ সেলিমের পুত্র শেহরিন সেলিম ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অমিত কুমার দেব এই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ঢাকা-১৮ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিব হাসান, নাজিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের খান, মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসিমা ফেরদৌসী প্রমুখ।

ঢাকা-৫ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রয়াত হাবিবুর রহমান মোল্লার ছেলে মশিউর রহমান মোল্লা সজল, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ।

পাবনা-৪ আসনে প্রয়াত সংসদ সদস্য শামসুর রহমান ডিলু পরিবারের ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা হলেন ডিলুর স্ত্রী কামরুন্নাহার শরীফ, ছেলে গালিবুর রহমান শরীফ, মেয়ে মেহজাবিন শিরিন পিয়া, জামাতা আবুল কালাম আজাদ মিন্টু ও খালাতো ভাই বশির আহমেদ। এ ছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন রবিউল আলম বুদু, এ এস এম নজরুল ইসলাম, সৈয়দ আলী জিরু প্রমুখ।

নওগাঁ-৬ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান প্রমুখ।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৬শে সেপ্টেম্বর পাবনা-৪ আসনের ভোট অনুষ্ঠিত হবে। ১৭ই অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের নির্বাচন হবে। ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের তফসিল পরবর্তীতে ঘোষণা করা হবে।