অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চমেকে ইন্টানী চিকিৎসকদের উপর হামলার ঘটনায় ২১ জনের বিরুদ্ধে মামলা

0
.

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দুই গ্রুপের মারামারির ঘটনায় একটি মামলা দায়ের করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্র সংসদের ভিপি ডা. এম এ আউয়াল রাফি।

আজ শুক্রবার (১৪ আগস্ট) সিএমপির চকবাজার থানায় চমেক ছাত্রলীগের ২১ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন তিনি। মামলায় অজ্ঞাত আরো ১০-১৫ জনকেও আসামি করা হয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমীন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন- চমেক হাসপাতালে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক ডা.ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিককে মারধরের ঘটনায় বিকেলে একটি মামলা (মামলা নম্বর পাঁচ) করা হয়েছে। মামলায় ২১ জনের নাম আসামির তালিকায় উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে।

মামলায় ২১ আসামিরা হলেন, খোরশেদ বিন মেহেদী (৫৮ তম এমবিবিএস), ইমন শিকদার (৫৮ তম এমবিবিএস), তৌফিকুর রহমান (৫৮ তম এমবিবিএস), ইশতি (৫৮ তম এমবিবিএস), কে এম তানভীর (৫৮ তম এমবিবিএস), বুলবুল (৫৮ তম এমবিবিএস), ওবায়েদ (৫৮ তম এমবিবিএস), শাহরিয়ার ইসলাম ইমন (৫৮ তম এমবিবিএস), মুশফিকুন ইসলাম আরাফ (৫৯ তম এমবিবিএস), রিয়াজুল ইসলাম জয় (৫৯ তম এমবিবিএস), অভিজিৎ দাশ (৬০ তম এমবিবিএস), ফাহাদুল ইসলাম (৬০ তম এমবিবিএস), আতাউল্লাহ বুখারী (৬০ তম এমবিবিএস), জামশেদুল ইসলাম (৬০ তম এমবিবিএস), হুজায়ফা কবির পিয়াল (৬০ তম এমবিবিএস), কনক দেবনাথ (২৯ তম বিডিএস), সাজেদুল ইসলাম হৃদয় (৩০ তম বিডিএস), ইমতিয়াজ আলম (৩০ তম বিডিএস), সাইফ উল্লাহ (৬১ তম এম বি বি এস) ও নিবরাজ হোসাইন (৩০ তম বিডিএস)।

গতকাল বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকেলে চকবাজার থানাধীন চট্টেশ্বরী রোডের চমেক ছাত্রাবাসে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে ছাত্রদের হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষ ছাত্রাবাসে মুখোমুখি অবস্থান নেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় ইন্টার্ন চিকিৎসক ছাড়া কোনও ছাত্র ছাত্রাবাসে থাকতে পারবে না- কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ছাত্ররা হল ত্যাগ করেন। এ ঘটনার জের ধরে আজ শুক্রবার সকাল থেকে ইন্টানী চিকিৎসকরা চমেক ক্যাম্পাসে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ দীর্ঘদিন ধরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। দীঘদিন ধরে ক্যাম্পাসেও পূর্ণ আধিপত্য তাদের।শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী পরিচয়ে ছাত্রলীগের আরেকটি অংশ ক্যাম্পাসে সক্রিয় হওয়ার চেষ্টা চালাচ্ছে।