অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২৪ ঘন্টায় চট্টগ্রামের ১৬০ জনের করোনা শনাক্ত

0
.

গত ২৪ ঘন্টায় ৮৭৩ টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামে আরো ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ২১৬ জন। করোনায় মৃতু্য হয়েছে আরও ২ জনের এবং করোনামুক্ত হয়েছেন ৫৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে মধ্যে নগরীর ১১৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪৭ জন।

সোমবার (১০ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রামের ৭টি ল্যাবে ৮৭৩ জনের নমুনা পরীক্ষায় ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে নতুন দুইজনসহ করোনায় মোট মৃত্যু হয়েছে ২৪৫ জনের।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৬১টি নমুনা পরীক্ষায় ৭ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৪টি নমুনা পরীক্ষা করে ৪০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১১৪ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৩১টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন ও শেভরনে ৭১ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।