অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ছুরিকাঘাতে ছাত্রদল কর্মী মীর অভির মৃত্যুতে বিএনপির শোক ও নিন্দা

0
.

চট্টগ্রামের ডবলমুরিং থানার উত্তর আগ্রাবাদ হাজী পাড়া এলাকায় গত ১৮ জুন বৃহস্পতিবার মাদক ব‍্যবসায়ীদের ছুরিকাঘাতে আহত চট্টগ্রাম মহানগর ছাত্রদল কর্মী মীর সাদেক অভি (২৫) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৩ জুন মঙ্গলবার দিবাগত রাত ২ টায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার (২৪ জুন) বাদে মাগরিব আগ্রাবাদ ফায়ার সার্ভিসস্থ মীর বাড়ী মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে মীর অভিকে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোঃ নাছির উদ্দীন, চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

আরও খবরঃ আগ্রাবাদে মাদক সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মারা গেলেন ছাত্রদল কর্মী অভি মীর

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মরহুম মীর সাদেক অভি চট্টগ্রাম মহানগর ছাত্রদলের একজন প‌রিশ্রমী ও ত্যাগী ছাত্রনেতা ছিলেন। ছাত্রদলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে তার ভূমিকা ছাত্রদলের নেতাকর্মীরা কথনো ভুলবেনা।  অন্যা‌য়ের বিরু‌দ্ধে প্র‌তিবাদকারী একজন সাহসী ছাত্রনেতার মৃত্যুতে ছাত্রদলের অপুরনীয় ক্ষতি হলো।  তার মৃত্যুতে পরিবারবর্গ, আত্নীয় স্বজন এবং গুন গ্রাহীরা শোকাবিভুত। তার মৃত্যুতে সবার মত আমরাও গভীর ভাবে শোকাহত ও মর্মাহত। আমরা এধরনের হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

নেতৃবৃন্দ ব‌লেন, বর্তমান অ‌বৈধ সরকার রাষ্ট্রীয় ক্ষমতা দখ‌লের পর থে‌কে সারাদেশ আজ মাদ‌ক ব্যবসায়ী‌দের সাম্রাজ্যে প‌রিণত হ‌য়ে‌ছে। মাদ‌ক ব্যবসায়ী‌দের বিরু‌দ্ধে প্রশাসন কার্যকর প্রদ‌ক্ষেন গ্রহণ কর‌ছেনা বরং তা‌দের আশ্রয় প্রশ্র‌য় দি‌য়ে যা‌চ্ছে। ছাত্রদল নেতা মীর সা‌দেক অ‌ভি মাদ‌কের আগ্রাসন থে‌কে যুব সমাজ‌কে রক্ষা কর‌তে মাদক ব্যবসায়ী‌দের বিরু‌দ্ধে প্র‌তিবাদ করায় তাকে জীবন দি‌তে হ‌য়েছে। আমরা ছাত্রদল নেতা অ‌ভি’র হত্যাকারী সন্ত্রাসী মাদক ব্যবসায়ী‌দের অবিলম্বে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। একই সাথে মরহুম মীর সা‌দেক অ‌ভি’র বিদেহী আত্বার মাগফেরাত কামনা করে শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।