অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বেশির ভাগই মানুষ করোনার নমুনা পরীক্ষা থেকে বাদ যাচ্ছে- বক্কর

0
.

চট্টগ্রাম জেলায় প্রতিদিনি যে হারে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হচ্ছে তা পর্যাপ্ত না জানিয়ে নমুনা পরীক্ষা বাড়ানোর দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। তিনি বলেন, চট্টগ্রামে প্রতিদিন গড়ে একশ থেকে দুই জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এতে প্রায় ৩-৫ জনের করোনা পজেটিভ হিসাবে শনাক্ত হচ্ছে। কিন্তু বেশির ভাগই মানুষ নমুনা পরীক্ষা থেকে বাদ যাচ্ছে। যাদের অনেকে করোনা সংক্রমণ হলেও তা নিজে বুঝতে পারছে না। যখন কোন উপসর্গ নিয়ে হাসপাতালে বা নমুনা পরীক্ষা করতে যায় তখন নানা ধরণের হয়রানি ও হেনস্থার শিকার হতে হচ্ছে। নমুনা পরীক্ষা দিলেও পরীক্ষার ফলাফল আসতে যে সময় লাগে, সে সময়ে আক্রান্ত ব্যক্তির দ্বারা আরো অনেকে আক্রান্ত হচ্ছে। তাই চট্টগ্রাম জেলার জনসংখ্যার অনুপাতে করোনা নমুনা পরীক্ষা আরো বাড়াতে হবে।

তিনি রবিবার (৩ মে ) দুপুরে নগরীর এনায়েত বাজার বাটালী রোডের নিজ বাসভবন থেকে ৩নং পাঁচলাইশ, ৪ নং চান্দগাঁও ওয়ার্ডে লকডাউনে কর্মহীন অসহায় মানুষের জন্য বিএনপির নেতৃবৃন্দের কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, ৩নং পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সভাপতি হাজ¦ী ইলিয়াস, সাধারণ সম্পাদক আবুল কালাম আবু, ৪ নং চান্দগাঁও ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইলিয়াস, সাধারণ সম্পাদক মাসুদুল কবির রানা প্রমুখ।