অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আরাকানে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন

0
img_0199
.

মায়ানমারের  আরাকানে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা ও নির্যাতন বন্ধরে দাবতিে চট্টগ্রামে শুক্রবার প্রতিবাদী মানববন্ধন পালন করেছে ইসলামী ছাত্র খলোফত চট্টগ্রাম মহানগরী।

দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের কেন্দ্রিয় নায়েবে আমীর আল্লামা হাফেজ তাজুল ইসলাম বলেন, র্বামায় মুসলমানদরে উপর যে ধরণের জুলুম নির্যাতন হচ্ছে তার প্রতিবাদ প্রতিবাদ না করলে বিশ্বে আল্লাহর গজব নেমে আসবে। তিনি বলেন, মায়ানমার থেকে শান্তির প্রতীক অং সান সূচিকে প্রতিহত করে অবৈধ সেনা শাসন দেশের অমুসলিমদের সাথে তাল মিলিয়ে মুসলামদের উপর হত্যাযজ্ঞ জুলুম নির্যাতন চালাচ্ছে। মুসলিমরা পরস্পর ভাই ভাই। আরাকানে মুসলমানদের উপর জুলুম নির্যাতন চালালে এ দেশের মুসলমান বসে থাকবেনা বলেও হুশিয়ারি উচ্চারন করেন বক্তারা।

মানববন্ধন সমাবেশে ইসলামী খেলাফত বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাওলানা মাঈন উদ্দিন রুহী বলেন,বাংলাদেশসহ সকল মুসলিম দেশে আজ আমাদের মা-বোনদের উপর নির্যাতন, ধর্ষণ ও অত্যাচার চালানো হচ্ছে। গত এক সপ্তাহ ধরে মায়ানমারে আরাকানে মুসলিমদের উপর হত্যাযজ্ঞ চালানো হচ্ছে। ইসলাম ধর্ম শান্তির ধর্ম। আমরা শান্তিতে থাকতে চাই।

তিনি আরো বলেন,মায়ানমারে যদি আমাদের মুসলিমদের উপর হত্যাযজ্ঞ ,জুলুম নির্যাতন বন্ধ করা না হয় তাহলে চট্টগ্রাম থেকে বৃহত্তর আন্দোলন শুরু করা হবে। বাংলাদেশের মুসলিম জনতা মায়ানামারে রোর্ডমাচসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানান তিনি।

মানববন্ধন সমাবেশে ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সিনিয়র সভাপতি ইকবাল বিন খলিলের সঞ্চলনায় অনুষ্ঠিত প্রতিবাদী মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির সদস্য মহানগর সহ সভাপতি মাওলানা হাজী মোজাম্মেল হক, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ ইউনুচ, যুগ্ম সম্পাদক মাওলানা জুনায়েদ জওহর, মাওলানা ইকবাল খলিল, মাওলানা হাবিবুর রহমান হাকিম, মাওলানা অলি উল্লাহ নোমান, মাওলানা আতিক ইউসুফ, মাওলানা অলি উল্লাহ আল হাসান, মাওলানা আব্দুল ওহাহেদ মুজাহের, মাওলানা শোয়াইব বিন ফজলুল করিম, মাওলানা আবরার উল হক, মাওলানা হাফেজ আইয়ুব, মাওলানা আব্দুল খালেক, মাওলানা দিলদার হোসেন, মাওলানা নাজমুস সাকিব, মাওলানা ফয়জুর রহমান, মাওলানা মাহামুদুল হাসান হাকি, মাওলানা সোহাইল,