অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ১০ শয্যার আইসিইউ বেড সংযোজন: পরিদর্শন করলেন মেয়র নাছির

0
.

চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের নতুন করে করোনা ইউনিটে আইসোলেশন সহ আরও দশ শয্যার আইসিইউ বেড সংযোজন করা হয়েছে। আজ রবিবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এ হাসপাতালের কার্যক্রম পরিদর্শন পরিদর্শন করেন।

দিন দিন সারা বিশ্বের মতো বাংলাদেশেও বেড়ে চলেছে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর আক্রান্ত রোগীর সংখ্যা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। নগরবাসীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন স্থানীয় প্রশাসন ও চিকিৎসকরা। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম নগরীতে করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। আজ থেকে এই হাসপাতাল থেকে করোনা উপসর্গে নিয়ে বা এ সংক্রান্ত বিষয়ে সেবা পাওয়া যাবে।

পরিদর্শনকালে মেয়র বলেন, নগরীর কোন মানুষ যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয়, এবং করোনা ভাইরাসের আক্রান্ত সন্দেহভাজক সকলেই যেন ভাইরাস নিশ্চিত হলে জেনারেল হাসপাতালের এই ইউনিট থেকে সর্বাঙ্গীণ চিকিৎসা সেবা পাওয়া যাবে। তিনি বলেন, স্বাস্থ্য সেবার মতো মৌলিক অধিকারটি নিশ্চিত করতে সরকার সর্বদা সচেষ্ট। আমাদের মনে রাখতে হবে এটি শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় কিংবা স্বাস্থ্য অধিদপ্তরের সমস্যা নয়। এটি একটি সর্বজনীন সমস্যা। এখানে সকল মানুষের দায়িত্ব রয়েছে। সরকার ধাপে ধাপে অগ্রসর হচ্ছে। আমাদের প্রয়োজন দল মত নির্বিশেষে সরকারকে সহযোগিতা করা।

মেয়র বলেন, মানুষই হচ্ছে সবচাইতে গুরুত্বপূর্ণ। কারণ মানুষ না থাকলে সকল উপাদানই অর্থহীন। মানবসম্পদ বিহীন কোন কিছুই কল্পনা করা যায় না। তাই এই মুহূর্তে মানুষের জীবন বাঁচানোটাই মুখ্য। আসুন স্বাস্থ্য বিধি মেনে চলি, সামাজিক দূরত্ব বজায় রাখি, নিজে বাঁচি, প্রতিবেশিকে বাঁচাই এবং দেশের জনমানবকে বাঁচাই।

পরিদর্শনকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসিম কুমার নাথ, বিএমএ চট্টগ্রাম সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সিনিয়র মেডিকেল কনসালটেন্ট ডা. আবদুর রউফ, কনসালটেন্ট রাজদ্বীপ বিশ্বাস, ডা. আবুল হোসেন, ডা. সমীর কুমার নাথ উপস্থিত ছিলেন।