অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কলেজ ছাত্রীকে অপহরণের চেষ্টা, যুবককে ধরে গণপিটুনী

0
133620rape2-655x360
ছবি: প্রতিকী।

চট্টগ্রাম মহানগরীর দামপাড়া ওয়াসা এলাকা থেকে এক কলেজ ছাত্রীকে অপহেরণের জন্য টানা হেঁচড়া করে সিএনজি অটোরিক্সায় তোলার সময় জনতার গণপিটুনীতে আহত হয়েছে এক যুবক। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে চট্টগ্রাম নগরীর ওয়াসার মোড় এ ঘটনা ঘটেছে। আটক অপহরণকারী যুবকের নাম থেকে মোহাম্মদ নয়ন (২৯)। সে কক্সবাজারের চকরিয়া থানার মাইজ ঘোনা সাহার বিল এলাকার ফয়েজুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দামপাড়া এলাকায় অবস্থিত বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয় ও  কলেজের (বাওয়া) প্রথম বর্ষের ওই ছাত্রী হেঁটে ওয়াসার মোড়ের দিকে যাচ্ছিলেন। এসময় নয়ন নামে এ যুবক ছাত্রীটিকে অনুসরণ করছিল। বিষয়টি একজন পথচারী বুঝতে পেরে তিনি যুবকের পিছু নেন। এক পর্যায়ে ওয়াসা মোড়ে যুবকটি ওই ছাত্রীর হাত ধরে টানাটানি শুরু করে। এবং এক পর্যায়ে নয়ন ছাত্রীকে জোর করে একটি সিএনজি চালিত অটোরিকশায় তোলার চেষ্টা করছিল।

ছাত্রীটি অটোরিকশায় উঠতে চাচ্ছিলেন না, তখন অনুসরণকারী ব্যক্তি নয়নকে বাধা দেন। এরপর আশপাশে থাকা স্কুল শিক্ষার্থীদের অভিভাবক ও পথচারীরা জড়ো হন। এবং উত্তম মধ্যম দেয়ার পর তাকে (বাওয়া) নিয়ে যায় অভিভাবকরা। পরে থানায় খবর দিলে সকাল ১০টার দিকে খুলশী থানা পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়।
ঘটনার বিষয়ে খুলশী থানার ওসি নিজাম উদ্দিন বলেন, “ইভটিজিংয়ের অপরাধে একজনকে থানায় আনা হয়েছে।” বিস্তারিত পরে জানানো হবে।