অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সন্দ্বীপে চাল বিতরনে অনিয়ম: ডিলারশীপ হারাচ্ছে মনছুর ও রফিকুল

1
.

গ্রাহককে চাল কম দেওয়ার অভিযোগে ডিলারশীপ হারাচ্ছে সন্দ্বীপের তালিকাভুক্ত ডিলার  মনছুর ও রফিকুল ইসলাম! চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের কঠোর নজরদারির মধ্যেও এক শ্রেণীর অসাধু ডিলার গ্রাহককে চাল কম দেয় এমন অভিযোগের প্রাথমিক তদন্ত শুরু করেছে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অনলাইন গণমাধ্যমের প্রচারিত ভিডিও ক্লিপস দেখে বুধবার (১৫ এপ্রিল) পরিদর্শনকালে অভিযুক্ত ডিলার রফিকুল ইসলাম ও মুনছুরের চাল কম দেওয়ার বিষয়টির প্রমাণ পায় খাদ্য অফিস।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণক রবীন্দ্র লাল চাকমা জানান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস প্রমাণ সাপেক্ষে অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের নির্দেশমত কঠোর আইনতগত ব্যবস্থা নিচ্ছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

তিনি জানান, এ ব্যপারে বিভ্রান্তির কোন সুযোগ নেই। উপজেলায় সর্বমোট ২৩ জন ডিলার রয়েছে তাদের প্রত্যক্ষের কার্যক্রম কঠোরভাবে তদারকি করা হচ্ছে। এছাড়াও আরেক অভিযুক্ত ডিলার মুনছুরের বিষয়ে চাল বিলি শেষে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

জানাগেছে, গত ১৪ এপ্রিল মগধারা ইউনিয়নে উপকারভূগীদের মাঝে সরকারী চাল বিতরণকালে প্রতি বস্তা থেকে ৬ কেজি করে চাল কম দেয়ার প্রমাণ মেলে ভ্রাম্যমান আদালতের কাছে।