অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবির ছাত্রীকে ইভটিজিং: সাংবাদিকতার ছাত্র প্রবীর ঘোষকে এক মাসের কারাদন্ড

0
অভিযুক্ত প্রবীর ঘোষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ইভটিজিং এর অভিযোগে প্রবীর ঘোষ নামে এক ছাত্রকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১ মার্চ) রাত ১০টায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুহুল আমীন এ দণ্ডাদেশ দেন। অভিযুক্ত প্রবীর ঘোষ একই বিশ্ববিদ্যলয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুহুল আমীন বিষয়টি নিশ্চিত করে বলেন-ইভটিজিংয়ে অভিযুক্ত শিক্ষার্থী প্রবীর ঘোষ চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। ভুক্তভোগী ছাত্রী চবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের শিক্ষার্থী।

তিনি বলেন, উভয় পক্ষের বক্তব্য শোনে জানাগেছে, দীর্ঘ চার বছর ধরে প্রবীর ঘোষ সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্নভাবে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছে। ইতোপূর্বে বিভিন্নভাবে হুমকি দিয়েছে। গতকাল রবিবার আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অনুষ্ঠান শেষে রাত পৌনে ৯টায় বাসায় ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের কাটা পাহাড় রুটে পিছন থেকে এসে প্রবীর ঘোষ উক্ত ছাত্রীকে রং মেখে দেয় এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ সময় তার চিৎকারে সহপাঠীরা প্রবীর ঘোষকে ধরে পুলিশ বক্সে নিয়ে যান। পরে শিক্ষার্থীরা প্রতিবাদ জানালে অভিযুক্তকে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়।

ম্যাজিষ্ট্রেট রুহুল আমিন বলেন- অভিযোগ স্বীকার করে নেয়ায় বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ (৫০৯) ধারা অনুযায়ী প্রবীর ঘোষকে এক মাসের বিনাশ্রমে করাদণ্ড দেয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, মৌখিকভাবে বিষয়টি আমি জেনেছি। ওই ছাত্রকে ভ্রাম্যমাণ আদালত সাজা প্রদান করেছে। পরবর্তীতে ভুক্তভোগীর লিখিত অভিযোগের ভিত্তিতে ওই ছাত্রের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থাও নেওয়া হবে।