অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহাদাত রেজাউলসহ ৭ মেয়র প্রার্থী মনোনয়ন বৈধ

0
.

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাচাই শেষে বিএনপির ডা. শাহাদাত হোসেন, আওয়ামী লীগের রেজাউল করিম ও জাতীয় পাটির প্রার্থী সোলেয়মান আলম শেঠসহ ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আজ রবিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রার্থীদের উপস্থিতিতে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের প্রার্থীদের মনোনয়ন যাছাই বাছাই শেষে তাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছেন রির্টানিং কর্মকর্তা।

.

যে ৭ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত এম রেজাউল করিম চৌধুরী, বিএনপি মনোনীত ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর।

এসময় মেয়র পদে ৯ প্রার্থীর মধ্যে ২ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। তারা হলেন- খোকন চৌধুরী ও মো. তানজির আবেদীন।

এসময় আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানসহ নির্বাচন কমিশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

.

রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, মনোনয়ন ফরমে ৩শ সমর্থনকারী স্বাক্ষর করার নিয়ম থাকলেও যাচাই-বাছাই করাকালে দেখা গেছে বেশ কয়েকজন সমর্থনকারী সমর্থনের বিষয়টি অস্বীকার করেন। যার কারণে এই দুই প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল হয়েছে।

বাছাইয়ে আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠসহ সাত মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের প্রথম সারিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল ও বিএনপির প্রার্থী শাহাদাত পাশাপাশি বসে ছিলেন। তারা কূশল বিনিময় এবং পরস্পরের মধ্যে কথা বলেন।

সহকারী রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান বলেন, মেয়র পদে সাতজনের মনোনয়ন বৈধ ঘোষিত হয়েছে। দু’জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয়েছে।