অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ওমান ফেরত যুবক খুন

0
27511-mri-n-u
ছবি: প্রতিকী।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার জুইদণ্ডী ইউনিয়নে বিদেশ থেকে ফেরত আসার জের ধরে সংঘর্ষে সহপাঠী কফিল উদ্দিন (৩০)  এক যুবক খুন হয়েছে। গুরুতর আহত হয়েছে মোঃ হাসেম (৩২) নামের আরো একজন।

রবিবার দিবাগত রাত ১২টার দিকে ইউনিয়নের খুরুশকুল গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে ঘটনার সাথে জড়িত জানে আলম (২৫) ও মো. ইউছুপ (২৪) নামে দুজনকে আটক করেছে পুলিশ।

নিহত কফিল উদ্দিন একই গ্রামের আইয়ুব আলীর ছেলে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহত হওয়া হাসেমকে তাঁর সহপাঠী জাহাঙ্গীর ৩ বছর আগে ভালো চাকরি দেওয়ার কথা বলে ওমানে নিয়ে যায়। কিন্তু সেখানে যাওয়ার পর হাসেমকে যে কাজের কথা বলে নিয়ে যাওয়া হয় তা দেয়নি জাহাঙ্গীর্। এবিষয়ে তাদের দুইজনের মধ্যে ও খানেই (ওমানে) থাকা অবস্থায় মনোমালিন্য হয়।

তিনি বলেন, পরে দুইজনেই গত ইউপি নির্বাচনের সময় এলাকায় চলে আসেন। এলাকায় এসে টাকা ফেরত চাওয়া নিয়ে হাসেম গত ১০ দিন আগে জাহাঙ্গীরকে মারধর করে। মারধর ও বিদেশ ফেরত নিয়ে এলাকায় তাদের মধ্যে আগামী শুক্রবার মিমাংসা হওয়ার কথা ছিলো।

কিন্তু জাহাঙ্গীরকে মারধরের জের ধরে তাঁর (জাহাঙ্গীরের) ভাই কাসেমসহ আরো ১০/১২ জন গতকাল রাতে বাজার থেকে বাড়ি যাওয়ার সময় কফিল উদ্দিন ও হাসেমসহ আরো দুইজন কে আটক করে এলোপাতাড়ি মারধোর করে। পরে কফিল উদ্দিন ও হাসেম কে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই পঙ্কজ বড়ুয়া জানান, রাতে গুরুতর আহত অবস্থায় দুইজন কে নিয়ে আসা হলে তাদের মধ্যে কফিল উদ্দিনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।আর আহত আবুল হাসেমকে চিকিৎসা দেওয়া হচ্ছে । তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলেও জানান পুলিশ।