অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ব্রাহ্মনবাড়িয়া মাদ্রাসায় কাদিয়ানীদের হামলার প্রতিবাদে হাটহাজারীতে হেফাজতের বিক্ষোভ

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
ব্রাহ্মনবাড়িয়ার খতমে নবুওয়াত মাদরাসায় কাদিয়ানী সম্প্রদায়ের হামলায় মাদ্রাসা ছাত্র আহত হওয়ার প্রতিবাদে হাটহাজারীতে বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী পৌর শাখার উদ্যোগে হেফাজত মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বে হাটহাজারী দারুল উলুম মুইনুল ইসলাম মাদ্রাসার (হাটহাজারী বড় মাদ্রাসা) কয়েক হাজার ছাত্র সহ সাধারণ জনতা হাটহাজারীর পৌরসদরে অনুষ্ঠিত এই বিক্ষোভে অংশ নেয়।

তাহাফফুজে খতমে নবুওয়াত মাদ্রাসায় কাদিয়ানী সম্প্রদায় কর্তৃক হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন- মুসলমান ও মুসলমানের নবীর স. দুশমন কাদিয়ানী গোষ্ঠী ছাত্র ও ওলামায়ে কেরামের উপর যে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে, তা কোন ভাবেই বরদাস্ত করা যায় না।

অনতিবিলম্বে তাহাফফুজে খতমে নবুওত মাদ্রাসার উপরে এই অমানবিক অত্যাচার এর দায়ে কাদিয়ানী সম্প্রদায়ের দোষী সদস্যগণকে উপযুক্ত শাস্তির আওতায় না আনলে দেশব্যাপী আন্দোলনে তৌহিদী জনতা ঝাঁপিয়ে পড়তে বাধ্য হবে। যা কোনোভাবেই নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না’

তিনি আরো বলেন, বিগত প্রায় ৩৫ বছর যাবত বাংলাদেশের মুসলমান কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি, এই আন্দোলনকে কোন প্রকার মূল্যায়ন না করে কাদিয়ানীদের কে লালন পালন করে আসছে। সরকারি আশ্রয়ে-প্রশ্রয়ের কারনে আজ তারা মাদ্রাসা মসজিদের উপর হামলা চালানোর দুঃসাহস দেখাচ্ছে।

যদি বাংলাদেশ সরকার এই বিষয়ে যথাযথ ভূমিকা রাখতে বিলম্ব করে, তাহলে তৌহিদী জনতার আন্দোলনে দেশ অচল হয়ে যেতে পারে।

পৌর হেফাজতের সভাপতি মীর ইদরিসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন-মুহাদ্দিছ আল্লামা শেখ আহমদ, মাওলানা ফোরকান আহমদ, মাও. নাছির উদ্দিন মুনির, মাও. আনাছ মাদানী, মাও. জাকারিয়া নোমান ফয়েজি, মাও. ইমারন, মাও. কামরুল ইসলাম, মাও. মাহমুদ হাসান প্রমূখ।