অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে সীমা স্টিল মিলে ফার্নেস বিস্ফোরনে দগ্ধ ৫

0
ফাইল ছবি।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বানুরবাজারে সীমা স্টিল মিলে ফার্নেস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ফার্নেস আগুনে ৫ শ্রমিক দগ্ধ হয়েছে।আহতদের নগরীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় সীমা স্টিল রি-রোলিং মিলে এ দগ্ধের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলেন- প্রতিষ্ঠানের ফার্নেস বারিম্যান রাজীব বিশ্বাস (৩৩), ফার্নেস হেলপার যত্নময় ত্রিপুরা (২২) ), আবু হাছান (২৪), মোঃ বাবুল (৩৪) ও কাশেম (৪০)।

বিস্ফোরণের খবর পেয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা ও ওসি (তদন্ত) শামীম শেখ কারখানা পরিদর্শন করেন।

হাসপাতালে আহত দুই শ্রমিক।

জানা গেছে, দুপুরে স্টিল মিলের ফার্নেসে লোহা গলানোর কাজ করার সময় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় উত্তপ্ত লোহার গলিত শিখা চারপাশে ছড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলে থাকা ৫ শ্রমিক দগ্ধ হয়।

দুর্ঘটনার পর দগ্ধ শ্রমিকদের দ্রুত উদ্ধার করে নগরীর বেসরকারী হাসপাতাল আল আমিনে ভর্তি করা হয়েছে। হাসপাতালে দগ্ধ ৫ শ্রমিকের মধ্যে তিন শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও আবু হাছান এবং আবুল কাশেমের শরীরের ১৮ শতাংশ দগ্ধ তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ জানান, স্টিল মিলে ফার্নেস বিস্ফোরণের খবর পেয়ে আমরা কারখানা পরিদর্শন করেছি। লোহা গলানোর কাজ করার সময় ফার্নেস বিস্ফোরণে গলিত লোহা ছড়িয়ে পড়ায় ৫ শ্রমিক দগ্ধ হয়েছে। দগ্ধ শ্রমিকদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় তদন্ত স্বাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফার্নেস বিস্ফোরণের খবর পেয়ে আমরা কারখানা পরিদর্শন করেছি। লোহা গলানোর কাজ করার সময় ফার্নেস বিস্ফোরণে গলিত লোহা ছড়িয়ে পড়ায় ৫ শ্রমিক দগ্ধ হয়েছে। দগ্ধ শ্রমিকদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় তদন্ত স্বাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

*সীতাকুণ্ডে সীমা স্টিল মিলে বয়লার বিস্ফোরণে ৯ শ্রমিক আহত