অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গোটা দ্বীপ ভাড়া নিয়ে বেড়াতে যাবেন?‌ জানুন খুঁটিনাটি

0
.

অনেকেই সমুদ্র পছন্দ করেন। আর সেই সমুদ্র ভ্রমণ করতে গিয়ে অনেকেই দ্বীপে থাকতে পছন্দ করেন। দেশে বিদেশে যেখানেই দ্বীপে ভ্রমণ করতে যান না কেন, সেখানে একটি হোটেল বুকিং করে থাকাটাই নিয়ম। কিন্তু যদি একটি গোটা দ্বীপে একাই থাকতে পারতেন?‌
এমনই ব্যবস্থা করা হয়েছে আমেরিকায়। একটি গোটা দ্বীপ কেবল মাত্র একদল পর্যটকের জন্যই রেখে দেওয়া হয়েছে। একদল বলা অবশ্য ঠিক নয়, সেখানে থাকতে পারেন কোনও যুগল। কারণ, ব্যবস্থা আছে শুধু মাত্র দু’‌জনের জন্যই।
ভূ-‌পর্যটক ক্রিস কর্লো বেশ কয়েকবছর আগে গ্ল্যাডেন প্রাইভেট আইল্যান্ড নামে এই ছোট্ট দ্বীপ আবিষ্কার করেন। সেখানে একটি ছোট হোটেলও তৈরি করা হয়েছে। সেই হোটেলে রয়েছে দু’‌জনের থাকার ব্যবস্থা। এছাড়া পাওয়া যাবে স্পা’‌য়ের সুবিধাও। এই পর্যটনস্থলের রক্ষণাবেক্ষণকারী জানিয়েছে, মাত্র তিরিশ সেকেন্ডেই গোটা দ্বীপ ঘুরে ফেলতে পারবেন যে কোনও পর্যটক। পা’‌য়ে হেঁটে চলে যাওয়া যাবে এপ্রান্ত থেকে ও প্রান্ত।
তবে মনে করছেন এই সুযোগ শুধু মাত্র বড়লোকদের জন্য?‌ না মোটেই না। এই দ্বীপে থাকার জন্য একদিনের জন্য খরচ করতে হবে মাত্র ২ হাজার ডলার। ভারতীয় টাকার অঙ্কে যা দু’‌লক্ষ টাকার একটু বেশি। প্রবাসীদের কাছে কিন্তু খুবই আকর্ষণীয় হতে পারে এই পর্যটনস্থল।