অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনীতে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী লাল সুমন নিহত

0
.

ফেনী সদরের সুলতানপুর এলাকায় র‍্যাব এর সাথে বন্দুকযুদ্ধে মো. সুমন ওরফে লাল সুমন (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ফেনী সদরের ধর্মপুর সুলতানপুর এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। নিহত যুবক লাল সুমন স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে দাবী করেছে র‌্যাব-৭ এর কর্মকর্তারা।

সে ফেনী সদর থানার ধর্মপুর ইউনিয়নের পূর্ব ধর্মপুর কাঁঠাল তলা গ্রামের মানু মিয়ার ছেলে।

এ সময় র‌্যাব ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ফেলে যাওয়া ৩টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও ৪ হাজার পিছ ইয়াবা উদ্ধার করেছে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের কর্মকর্তা এএসপি নুরুজ্জামান পাঠক ডট নিউজকে বলেন, গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাবের একটি টহল টিম রাতে ফেনীর সুলতানপুরের ধর্মপুর এলাকায় অভিযান পরিচালনাকালে র‌্যাবে উপস্থিতি টের পেয়ে আমাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালাতে থাকে সন্ত্রাসীরা।  এক পর্যায়ে আত্মরক্ষার জন্য র‌্যাবও পাল্টা গুলি করলে দু’পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ বন্দুকযুদ্ধ চলে। এক পর্যায়ে সন্ত্রাসীরা ঠিকতে না পেরে পালিয়ে যায়।  এসময় ঘটনাস্থলে একজনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।  স্থানীয়রা তাকে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও স্বরাস্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত চোরাকারবারী লাল সুমন বলে সনাক্ত করে।

পরে র‌্যাব সদস্যরা আশেপাশে তল্লাশী করে সন্ত্রাসীদের ফেলে যাওয়া ১টি বিদেশী পিস্তল, ১ টি বিদেশী রিভলবার, ১টি ওয়ানশ্যুটার গান, গুলি এবং আনুমানিক ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বলে এ র‌্যাব কর্মকর্তারা জানায়।

এদিকে ফেনী সদর থানা সুত্রে জানাগেছে নিহত লাল সুমনের বিরুদ্ধে খুন, মাদক, অস্ত্র এবং ডাকাতি মামলা সহ মোট ১২টি মামলা রয়েছে।