অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জনগণকে গণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে

0
.

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রীআবদুল্লাহ আল নোমান বলেছেন, দেশে আইনেরশাসন ও বিচার বিভাগের স্বাধীনতা নেই তাই দেশনেত্রী বেগম খলেদা জিয়ার মুক্তির জন্যআদালতের উপর নির্ভর করলে চলবে না, চলমাননযি়মতান্ত্রকি আন্দোলনের সাথে দেশের ছাত্র যুব সমাজ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে সম্পৃক্ত করে বৃহত্তর গণ আন্দোলনের মাধ্যমে বেগম খলেদা জিয়াকে মুক্ত করতে হবে। যৌক্তিক সময়ে দেশনায়ক তারেক রহমান আন্দোলনের চুড়ান্ত কর্মসূচি ঘোষনা করবেন সেই আন্দোলনে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা কর্মীদের কে ৯০ এর মত সাহসি ভূমিকা পালন করতে হবে।

দেশনেত্রী বেগম খলেদা জিয়ার মুক্তিরদাবীতে জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যেগে আজ বিকাল ৪ টায় নগরীর নাসিমভবনস্থ বিএনপি কার্য্যালয়ের সামনে অনুষ্ঠিত এক বিশাল বিক্ষোভ সমাবেশে আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ব্যানারে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল সহকারে যোগদান করে সমাবেশের সাথে একাত্বতা প্রকাশ করেন ।

আবদুল্লাহ আল নোমান বলেন, বেগম খলেদা জিয়াকে বন্দী রেখে ৫ জানুয়ারী মার্কা আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে কিন্তুু তাদের সে চক্রান্ত বুমেরাং হয়ে যাবে কারণ সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। পুলিশ ও র‌্যাবকে ব্যবহার করে তাঁরা এখন বহাল তরিয়তে কিন্তুু আইনশৃঙ্খলা বাহিনীতে ও দেশপ্রেমিক কর্মকর্তা আছে তাঁরা ও সময় মত সরকারের অন্যায়ের বিরুদ্ধে দায়িত্বশীল ভুমিকা পালন করবে।

নোমান বলেন, সরকারের পায়ের নীচ থেকে মাটি সরে গেছে তা তারা বুঝতে পারছেনা। মন্ত্রীসভার কিছু সদস্য প্রতিনিয়ত ঘেউ ঘেউ করে বিএনপির সমালোচনা করে যাচ্ছে। লেভেল প্লেয়িং ফিল্ডে নিবার্চন হলে তাঁদের জামানত বাজেয়াপ্ত হবে। তিনি বলেন, গণ আন্দোলন কখনো ব্যর্থ হয় না। আন্দোলনের সফলতা আসবেই তবে আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হবে। সম্প্রতি অনুষ্টিত মালয়েশিয়ার সাধারন নির্বাচনে নাজিব রাজ্জাকের যে পরিনতি হয়েছে একই পরিনতি ক্ষমতাসীন আওয়ামীলীগের জন্য অপেক্ষা করছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নোমান আরো বলেন, সরকার গুন্ডা বাহিনী দিয়ে কোটা আন্দোলনকারীদের উপর যে নির্যাতন করেছে তা নজিরবিহীন। কোটা সংস্কার নিয়ে সরকার দ্বৈতনীতি গ্রহন করেছে, একদিকে ছাত্রদের উপর হামলা চালিয়ে তাদের কে দমন করছে আর অন্য দিকে দাবী মেনে নেওয়ার ঘোষনা দিয়ে কমিটি করা হয়েছে।

নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্টা করতে হলে আমাদের জাতীয় ঐক্য প্রতিষ্টা করতে হবে। বৃহত্তর পরিসরে জাতীয় ঐক্য প্রতিষ্টার মাধ্যামে বর্তমান সংকট থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

বিক্ষোভ সমাবেশে বিএনপি নেতা এম,এ, হালিম, এডভোকেট অবদুস সাত্তার, ড: সিদ্দিক আহমেদ চৌধুরী, নুরুল আলম রাজু, শেখ নুরুল্লাহ বাহার, ইউনুচ চৌধুরী, আবদুল মান্নান, আহমেদুল আলম রাসেল, নুরুল আমিন, আবদুল আউয়াল, মামুনুল ইসলাম হুমায়ুন, মঞ্জুর রহমান চৌধুরী, জসিম উদ্দিন জিয়া, আবদুল হালিম স্বপন, ইকবাল হোসেন, তোফাজ্জল হোসেন, ডাক্তার সরওয়ার আলম, মোহাম্মদ সেলিম, হাসান মোহাম্মদ জসিম, এম আর চৌধুরী মিল্টন, আমিনুল ইসলাম তৌহিদ, সোলাইমান মঞ্জু, মুরাদ চৌধুরী, নুরুল হুদা, আবদুল হাই, আবুল খায়ের মেম্বার, মোস্তফা কামাল পাশা, সাইফুর রহমান বাবুল, জাহাংগীর আলম, এস,এম,ফরিদ, শাহাজাহান সিরাজ, জেলী চৌধুরী, কাজী শামসুর আলম, হাসান ওসমান, শায়েস্তা উল্লাহ, মো: হাসান, শরিফুল ইসলাম, ইবনুল হাসান, নুর সেলিম বাঙ্গালী, সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন আরজু, খাজা আলাউদ্দিন, এস,এম,সেলিম, জেসমীন খানম, এস,এম,আজাদ, মফিজ উল্লাহ, আবু ফয়েজ, কেন্দ্রীয় ছাএদল শেখ রাসেল, যায়েদ বিন রশীদ, জাহিদ আফসার জুয়েল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাএদল নেতা আবদুল্লাহ আল নোমান, মাকসুদুর রহমান, বিপন এিপুরা, আজাদ হোসেন সোহেল, তানভীর মোরশেদ, রবিউল আলম, ইমতিয়াজ ইকরাম, শরীফ আহমেদ, হাসান আহমেদ ও মহানগর ছাএদল নেতা মহসীন কবির আপেল প্রমূখ।