অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বরিশালে সাংবাদিক হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

0
2016_07_26_13_32_02_S9G8mdql5Lx7x9gg0gwWpGwGAsCiLr_original
মনির রাঢ়ী হত্যা মামলার ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্ত দুই আসামী আলাউদ্দিন রাঢ়ী ও তার ছোট ছেলে রাসেল রাঢ়ী।

বরিশাল জেলার মুলাদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনির রাঢ়ী হত্যা মামলার রায়ে ৩ আসামির মধ্যে দুজনের ফাঁসি এবং একজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মঙ্গলবার বেলা ১১টায় আসামিদের উপস্থিতিতে দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়েরা জজ সুদীপ্ত রায় এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন-আলাউদ্দিন রাঢ়ী ও তার ছোট ছেলে রাসেল রাঢ়ী। বেকসুর খালাস পেয়েছেন আলাউদ্দিন রাঢ়ীর বড় ছেলে সোহাগ রাঢ়ী।’

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন কাবুল পাঠক ডট নিউজকে  জানান, ২০১১ সালে ২২ ডিসেম্বর চলাচলের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণকালে বাধা দিয়েছিলেন মনির রাঢ়ী। এ সময় প্রতিপক্ষ আলাউদ্দিন রাঢ়ী ও তার সন্তানরা মনির রাঢ়ীর মাথায় কোদাল দিয়ে কুপিয়ে আহত করে।

গুরুতর অবস্থায় মনির রাঢ়ীকে বরিশাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে ওদিন রাতে মৃত্যু হয়। ২২ ডিসেম্বর মনির রাঢ়ীর ভাই জসিমউদ্দিন রাঢ়ী মুলাদী থানায় হত্যা মামলা দায়ের করেন। ২৭ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. কায়কোবাদ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এরমধ্যে ২০১৪ সালে ২ জুলাই আসামি মোতালেব রাঢ়ী মারা যান এবং অপর আসামি আলেয়া বেগমকে ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। ১৭ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক উল্লেখিত রায় দেন। পিপি গিয়াস উদ্দিন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘সরকার যেন এ রায় দ্রুত কার্যকর করেন।’