অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফৌজদারহাটে কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে ইঞ্জিনের সংঘর্ষে আহত ৩, তদন্ত কমিটি গঠিত

0
.

চট্টগ্রামের ফৌজদারহাটে কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে একই লাইনে দাঁড়িয়ে থাকা আরেকটি ইঞ্জিনের সংঘর্ষে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের দুই লোকোমাস্টারসহ ৩ জন আহত হয়েছে।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত ৭টার দিকে ফৌজদারহাট ক্যাডেট কলেজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন—কর্ণফুলী এক্সপ্রেসের লোকোমাস্টার মোহাম্মদ আলী ও সহকারী লোকোমাস্টার নজরুল ইসলাম এবং ইঞ্জিনে থাকা লোকোমাস্টার সবুজ চৌধুরী। ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

.

রেলওয়ে সূত্র জানায়, ‘বুধবার সন্ধ্যা ৭টায় ফৌজদারহাট স্টেশন মাস্টারের ক্লিয়ারেন্সের পাওয়ার পর চট্টগ্রামের দিকে যাচ্ছিল কর্ণফুলী এক্সপ্রেস। অন্যদিকে একই লাইনে একটি সান্টিং ইঞ্জিন সিজিপিওয়াই ইয়ার্ডে নেওয়া হচ্ছিল। এ সময় সংঘর্ষের ঘটনা ঘটে।’

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে সানটিং ইঞ্জিনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কর্ণফুলীর কমিউটার ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়েছে। এদিকে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

.

ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ফারুক হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন ফৌজদারহাট স্টেশন অতিক্রম করার পর দুর্ঘটনার কবলে পড়ে। ওই লাইনে দাঁড়িয়ে থাকা একটি ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষ হয়। এ ট্রেনের দুই চালক আহত হয়। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। আপাতত ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।