অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আ.লীগকে আবার নির্বাচিত করার আহ্বান ওসি’র

0
.

জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধর পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন। পুলিশে কর্মরত অবস্থায় তার এমন বক্তব্য নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সরকারি কর্মকর্তা হয়েও ওসির এ ধরনের বক্তব্যকে চাকরিবিধি লঙ্ঘন বলেও মনে করছেন অনেকে।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গত ১৫ আগস্ট দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন ওসি শ্যামল চন্দ্র ধর। সেদিন তার দেওয়া বক্তব্যের ২ মিনিট ১১ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ বুধবার (২৩ আগস্ট) রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানেই তাকে এই কথা বলেতে শোনা যায়।

জাতীয় শোক দিবসের ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু। এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সরকারি কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সভায় ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘১৫ আগস্ট শ্রদ্ধাভরে স্মরণ করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে হত্যার ঘৃণিত এই দিনে ঘৃণিত খুনিদের শাস্তি হোক। সব খুনিরাই কিন্তু শাস্তি পায় নাই। সবাইকে ফাঁসি দিয়ে ঝুলাইতে পারি নাই, শুধু কুচক্রী মহলের জন্য। আমরা চেয়েছিলাম। জাতির জনকের জন্য পেয়েছি আমরা লাল সবুজের পতাকা। যার জন্য পেয়েছি আমরা এই স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ মানেই শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানেই জাতির জনকের দেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

তিনি আরও বলেন, ‘গতকাল আমরা এক কুচক্রী মহলের অনেক উসকানি দেখেছি। সুতরাং এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন এবং সামনে আমাদের নির্বাচন আসছে। আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের কাজ করে, আগামী নির্বাচনে যাতে আমরা পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয়ী করতে পারি। সেই প্রত্যাশা রেখে আপনাদের সবাইকে আমার দেওয়ানগঞ্জ মডেল থানার পক্ষ থেকে সালাম দিয়ে শেষ করলাম আজকের এই বক্তব্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক আপনাদের সকলের।’

এ বিষয়ে ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, এ নিয়ে আমার কোনো মন্তব্য নেই, এ বিষয়ে আমি কোনো কথা বলতে চাই না।

জামালপুরের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বলেন, এটি তার ব্যক্তিগত মতামত, ব্যক্তিগত মতামত তিনি দিতেই পারেন। এটা তার ব্যক্তিগত দায়ভার।