অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভোট ডাকাতি করে কেন্দ্র দখলের খবর ফাঁস হওয়ায় বিব্রত কক্সবাজার আ’লীগ

0
.

প্রকাশ্যে সভা করে ভোট ডাকাতির মাধ্যমে ৮টি কেন্দ্র দখল করে নিজ দলের নৌকার প্রার্থীকে বিজয় করার কথা স্বীকার করেছেন কক্সবাজারে উখিয়ার হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস। এ নিয়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন তিনি। তার বক্তব্যে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন কক্সবাজার আওয়ামী লীগ।

আজ মঙ্গলবার বিকেলে এক বিবৃতিকে তারা বলেন-কক্সবাজার পৌর নির্বাচনের প্রচারণাকালে পথ সভায় বিভিন্ন ব্যক্তির অসংলগ্ন, আক্রমণাত্বক বক্তব্যের বিষয়ে দৃষ্টিগোচর হয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের।

সংগঠনের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং বর্তমান সরকার অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে বদ্ধ পরিকর।
তারই নিরিখে সারাদেশে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে দেশ-বিদেশে ব্যাপক প্রশংসা পেয়েছে।
১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌর নির্বাচনে জনগনের সক্রিয় অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে কমিশনকে সহযোগিতা করতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ অঙ্গীকারবদ্ধ। তাই সুন্দর নির্বাচনী পরিবেশকে ব্যাহত করে জনমনে বিভ্রান্তির পরিবেশ সৃষ্টি না করতে নির্বাচনে অংশ গ্রহনকারী সকল প্রার্থী বা পক্ষগণের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছে জেলা আওয়ামী লীগ।

ভিডিও-

উল্লেখ্য, মঙ্গলবার কক্সবাজার শহরে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমানের প্রচারণাকালে এক পথ সভায় উখিয়ার হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস নিজেকে নৌকার ভোট ডাকাত পরিচয় দিয়ে ভাইরাল হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিও ক্লিপে দেখা গেছে, ইমরুল কায়েস নিজেকে নৌকা মার্কার ভোট ডাকার পরিচয় দিয়ে বিগত কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৮টি ভোট কেন্দ্র থেকে নৌকার পক্ষে ভোট কেটে নেয়ার কথা স্বীকার করেন। তিনি ১২ জুন কক্সবাজার পৌর নির্বাচনেও নৌকার পক্ষে ভোট কেটে নেবেন বলে হুঙ্কার দেন। বিষয়টি ব্যাপকভাবে ভাইরাল হলে আওয়ামী লীগ নেতারা চাপে পড়েন।
জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, এমনতর আক্রমণাত্বক বক্তব্য আমাদের প্রার্থীর সভায় রাখলেও এর দায় সংগঠন বহন করবেনা। এটা তার ব্যক্তিগত বক্তব্য বলে গণ্য হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুগ্রহে কক্সবাজার পৌরসভায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় আবারও শেখ হাসিনার মনোনিত মেয়র প্রার্থীকে ভোট দিয়ে জনগণ উন্নয়নের ধারা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক।