অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রাচীন ধর্ম সনাতকে শুধু শ্রদ্ধা নয় সনাতন সম্পর্কে আমাদেরকে জানতে হবে : শিক্ষা উপমন্ত্রী নওফেল

0
.

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলছেন, আমার পিতা মহিউদ্দিন চৌধুরী আমাদেরকে ছোটবেলা থেকে অসাম্প্রদায়িকতার শিক্ষা দিয়েছেন। তিনি আমাদেরকে নিয়ে বৃন্দাবন মথুরায় গিয়েছেন। আবার সেখান থেকে আজমীর শরীফে খাজা বাবার দরবারে নিয়ে গেছেন। তিনি সিটি করপোরেশনের উদ্যোগে হজ্ব কাফেলা করেছেন আবার তীর্থযাত্রীদের জন্য তীর্থসেবা করেছেন। আমাকে রামকৃষ্ণ মিশনে ভর্তি করিয়েছিলেন। উপ মহাদেশের সবচেয়ে প্রাচীন ধর্ম সনাত কে শুধু শ্রদ্ধা নয় সনাতন সম্পর্কে আমাদেরকে জানতে হবে।

তিনি রবিবার চট্টগ্রামের হাটহাজারীতে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রী শ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

হাটহাজারীতে ইসকন ও সাধুদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার নিন্দা জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, হাটহাজারী পুন্ডরীক ধামের জায়গা দখলের যারা চেষ্টা করছেন তাদেরকে আমরা সবাই চিনি। তারা ইসকন ও সাধু সন্ন্যাসীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। তারা দুর্বৃত্ত এবং সাম্প্রদায়িক। যার ইন্দনে এ মামলা করা হয়েছে সে (মীর হেলাল নাম উচ্চারণ না করে) মজ্জাগতভাবে সাম্প্রদায়িক। আমি তার নাম বলছি না, এক সময় তার বাবা মেয়র ছিলেন। তার বাবার সাথে সম্পত্তি নিয়ে যার দ্বন্ধ। বৃদ্ধ বয়সে যে ব্যক্তি তার বাবার সাথে সম্পত্তি নিয়ে লড়াই করে, শুধু মনমালিন্য নয় পিতার সাথে ধাক্কাধাক্কিও করেছে। সেই ব্যক্তি অন্যের জায়গা দখলের চেষ্টা করবে, মামলা করবে এমনটিই স্বাভাবিক। সে বিএনপি করে। তারেক রহমানের খাস লোক, তাই স্পর্দা দেখিয়েছে সাধুদের বিরুদ্ধে মামলা করার। ব্যারিস্টার হয়েছে, কিন্তু মনেপ্রাণে সে একজন সাম্প্রদায়িক মানুষ। এ সমস্ত মানুষকে আমরা প্রতিহত করবো। আপনারা আস্বস্ত থাকুন।

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন ইসকনের অন্যতম গুরু গৌরাঙ্গা প্রেম স্বামী গুরু মহারাজ।

প্রধান বক্তা ছিলেন হাটহাজারী শ্রী শ্রী পুন্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম, পাথরঘাটা ওয়ার্ডেও কাউন্সিলর পুলক খাস্তগীর, মহিলা কাউন্সিলর নীলু নাগ, রুমকি সেনগুপ্ত, ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রগ্ম দাস ব্রহ্মচারীসহ অন্যরা।  প্রেসবিজ্ঞপ্তি।