অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে তুচ্ছ ঘটনায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশ ও প্রক্টর আহত

0
.

কথা কাটাকাটির মত তুচ্ছ ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন পুলিশ সদস্য, একজন সহকারী প্রক্টরসহ অন্তত ৮ জন আহত হয়েছে।

গতকাল বুধবার (৩১ মে) রাত সাড়ে ১০টার দিকে ক্যাম্পাস ছাত্রলীগের বগিভিত্তিক দুই উপ-গ্রুপ সিএফসি (চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার) ও সিক্সটি নাইনের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। যা থেমে থেমে রাত সাড়ে ১২টা পর্যন্ত চলে।

এদিকে আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে আবারও সংঘর্ষে জড়িয়েছে ছাত্র লীগের ওই দুই গ্রুপ।  ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, হোটেলে খাবার খেতে গিয়ে দুই পক্ষের জুনিয়র কর্মীর মধ্যে বাকবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এসময় সিএফসির কর্মীরা শাহ আমানত হল ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নেন। সেখান থেকে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ চলতে থাকে।  এতে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান ও সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশ ইটের আঘাতে আহত হয়েছেন।  এ ছাড়া উভয় পক্ষের ৫/৬ জন আহত হয়।

শাখা এসময় সিএফসির নেতাকর্মীরা শাহ আমানত হল ও সিক্সটি নাইনের কর্মীরা শাহজালাল হলের সামনে অবস্থান নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। ইটের আঘাতে কয়েকজন আহত হলেও তাদের নাম পরিচয় জানা যায়নি।

চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা তদন্ত করে দেখছি, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সংঘর্ষে একজন পুলিশ সদস্য ও আমাদের একজন সহকারী প্রক্টর আহত হয়েছেন।’