অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে কমল হাজার টাকার ওপরে

0
.

দেশের বাজারে স্বর্ণের দা‌ম কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। তাদের সিদ্ধান্ত অনুসারে, আগামীকাল সোমবার (২৯ মে) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নেয়া হবে ৯৬ হাজার ৬৯৫ টাকা, অর্থাৎ ভরিতে কমল ১ হাজার ৭৫০ টাকা।

আজ রবিবার (২৮ মে) বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, অন্যান্য মানের স্বর্ণের দামও কমছে এবং সোমবার থেকেই ক্রেতারা নতুন দামে স্বর্ণ ক্রয় করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুসারে, ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা ক‌মি‌য়ে ৯৬ হাজার ৬৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার পর্যন্ত এই মানের স্বর্ণের ভরি ছিল ৯৮ হাজার ৪৪৪ টাকায়।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৬৩৩ টাকা কমিয়ে ৯২ হাজার ৩২১ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিল ৯৩ হাজার ৯৫৪ টাকা।

১৮ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৩৯৯ টাকা কমিয়ে ৭৯ হাজার ১৪০ টাকা করা হয়েছে; রোববার পর্যন্ত যা ছিল ৮০ হাজার ৫৩৯ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১৬৬ টাকা কমিয়ে ৬৫ হাজার ৯৬০ টাকা করা হয়েছে। রোববার পর্যন্ত এই মানের স্বর্ণ ৬৭ হাজার ১২৬ টাকায় বি‌ক্রি হ‌চ্ছে।

এদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১ হাজার ৫০ টাকা ভরি দরে বিক্রি হচ্ছে।