অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেনাপোলে প্রায় ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

0
.

মোঃ জসীম উদ্দীন, শার্শা উপজেলা প্রতিনিধিঃ

যশোরের বেনাপোল সীমান্ত থেকে ১৭ পিস (২ কেজি ৮২৯ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ মিকাইল হোসেন পিন্টু (৩০) নামে এক পাচারকারী আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য’রা।

আজ শনিবার (২৭ মে) সকালে বেনাপোল পোর্ট থানার খলশী এলাকা থেকে যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ান ও মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটেলিয়ানের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে এ স্বর্ণের বারসহ তাকে আটক করে।

আটক মিকাইল বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের আবু সাঈদের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্ট কর্নেল আহমেদ জামিল হোসেন জানান, বেনাপোল সীমান্ত পথ দিয়ে ভারতে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হবে। এমন গোপন খবর, ৪৯ বিজিবি ও ৫৮ বিজিবি এর দুইটি চৌকষ টহলদল বেনাপোল পোর্ট থানার খলশী গ্রামের মাঠে অবস্থান নেয়। পরবর্তীতে সন্দেহভাজন ওই পাচারকারী খলশী বাজার হয়ে মাঠ দিয়ে সীমান্তের দিকে যাওয়ার প্রাক্কালে তাকে আটক করা হয়। পরে, দেহ তল্লাশি করে তার কোমরে স্কসটেপ দ্বারা মোড়ানো ১৭ পিস স্বর্ণে বার উদ্ধার করা হয়। উক্ত স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করছিল বলে জানান।

তিনি আরো জানানা, উদ্ধারকৃত স্বর্ণের মূল্য দুই কোটি ৮২ লক্ষ ৯০ হাজার টাকা। আটক আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে ।