অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়িতে বিএনপির কেন্দ্রিয় নেতা নোমানের গাড়ি বহরে হামলা

0
.হামলায় নোমানের গাড়ী বাংচুর। পাশে আহত খাগড়াছড়ি বিএনপি নেতা ক্ষেত্র মোহন রোয়াজা।

বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে খাগড়াছড়িতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়িতে হামলা ও ভাঙচুর করছে আওয়ামী সন্ত্রাসীরা।  এ সময় দুর্বৃত্তরা আব্দুল্লাগ আল নোমানকে বহনকারী প্রাইভেটকার ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে।  তবে আব্দুল্লাহ আল নোমান অক্ষত আছেন।

হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৫ জন আহত হয়।

আজ শুক্রবার (২৬ মে) বেলা সোয়া ১১টার দিকে আওয়ামী লীগের অফিসের সামনে এ হামলার ঘটনা ঘটে।

.

আব্দুল্লাহ আল নোমান পাঠক নিউজ ডটকমকে বলেন, আজ দেশব্যাপী বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ।  কেন্দ্রের নির্দেশে আমি প্রধান অতিথি হিসেবে বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে খাগড়াছড়ি পৌরসভায় পৌছলে জেলা আওয়ামীলীগের অফিসের সামনে আমাদের গাড়ীতে হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেছে। ভাগ্যক্রমে হামলা থেকে আমি বেঁচে যাই। তবে আমাদের কয়েকজন আহত ও গাড়ি ভাঙচুর করা হয়।

নোমান বলেন, আওয়ামী লীগ বুঝতে পেরেছে তাদের পায়ের নীচে মাটি সরে গেছে। মানুষ তাদের প্রত্যাক্ষান করছে।  তাই তারা শেষ মূহুর্তে বাচাঁর জন্য হামলা মামলা শুরু করেছে।  এতে তাদের রক্ষা হবে না।

ঘটনাস্থলে থাকা ছাত্রদল নেতা শেখ রাসেল বলেন, নোমান ভাইয়ের নেতৃত্বে আমাদের ২০/২৫টি মোটরসাইকেল ও ৫/৬টি প্রাইভেটকার খাগড়াছড়িতে প্রবেশের সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এসময় পুলিশ নিরব ভুমিকা পালন করে। হামলায় আমিসহ অনন্ত ৫/৬ জন আহত হয়েছি।

.

খাড়াছড়ি জেলার বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার অভিযোগ, শুক্রবার দুপুর ২টায় জেলা বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে পুলিশের সামনে এ হামলা ঘটে। তিনি দাবি করেন, হামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ ৫ নেতাকর্মী আহত হয়েছেন।

খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন পাল্টা অভিযোগ করেন, বিএনপির নেতাকর্মীরা গাড়ি বহর নিয়ে হামলা চালালে আওয়ামী লীগের নেতাকর্মীরা পাল্টা জবাব দিয়েছে।

পুলিশ সুপার নাইমুল হক জানান, পুলিশ অত্যন্ত সর্তকতার সাথেই দায়িত্ব পালন করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। জেলা পুলিশের পক্ষ থেকে উভয়পক্ষের সহযোগিতা কামনা করা হয়েছে।

এ দিকে ঘটনার পর বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মিছিল করে। অপর দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরাও দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে। দুপুর ২টায় শহরের চেতনা মঞ্চে আওয়ামী লীগের শান্তি সমাবেশ হওয়ার কথা রয়েছে। শহরজুড়ে থমথমে পরিস্থতি বিরাজ করছে।