অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সন্দ্বীপ উপনির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে জাল ভোট, আটক ১৫

0
.

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দিনভর বোট গ্রহন শেষে এখন চলছে গণনা।

ভোট চলাকালে জাল ভোট দেওয়ার সময় বিভিন্ন কেন্দ্র থেকে ১৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ বৃহস্পতিবার (২৫ মে) ভোট গ্রাহন শেষে সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা এই তথ্য জানান সাংবাদিকদের।

তিনি বলেন, ভোটগ্রহণ চলাকালে সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত জাল ভোট দেওয়ার সময় বিভিন্ন কেন্দ্র থেকে ১৫ জনকে আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের নাম জানা যায়নি। অবশেষে এখন গণনা চলছে।

এদিকে সকাল থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত। তবে সকাল থেকে ভোটার উপস্থিতি তেমন একটা দেখা যায়নি। বেশিরভাগ ভোটকেন্দ্র ফাঁকা ছিল।

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৪ প্রার্থী। তারা হলেন-নৌকা প্রতীক নিয়ে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন, মশাল প্রতীক নিয়ে জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ও দোয়াত প্রতীক নিয়ে আরেক স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মশিউর রহমান বেলাল।

১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে সন্দ্বীপ উপজেলা পরিষদ গঠিত। উপজেলার মোট ৮৬টি কেন্দ্রে ৫৭২টি বুথ রয়েছে। ভোটার সংখ্যা ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন নারী।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো.আরিফ বলেন, সকাল থেকে সুন্দরভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন সমম্যা হয়নি। প্রার্থীদের কোনও অভিযোগ নেই।