অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৮ পাহাড়ি জঙ্গি কেএনএফসহ ২২ বন্দি এখন চট্টগ্রাম কারাগারে

0
.

পাহাড়ি জঙ্গি সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৮ সদস্যসহ ২২ জন বন্দিকে বান্দরবান কারাগার থেকে ২২ জঙ্গিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

নিরাপত্তাজনিত কারণে বৃহস্পতিবার (১৮ মে) তাদের চট্টগ্রাম কারাগারে আনা হয় বলে প্রশাসন সূত্র নিশ্চিত করেছে।

স্থানন্তর করা আসামিদের মধ্যে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৮ জন এবং নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৪ আসামি রয়েছেন।

বিষয়টিনিশ্চিত করে চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, ২২ আসামিকে বান্দরবান থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের স্থানান্তর করা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, ২২ জন বন্দীদের মধ্যে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৪ বন্দী হলেন, সালেহ আহম্মদ প্রকাশ সাইহা, মো. সাদিকুর রহমান প্রকাশ সুমন ফারকুন, মো. বায়োজিদ ইসলাম প্রকাশ মোয়াজ ও নিজাম উদ্দীন প্রকাশ হিরন। এছাড়া পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৮ জন বন্দী হলেন, বিলিলাল কাফ জুয়ালা, সিং নোয়াই সাং বম, ভান লম বম, মুনথিন বম, রেমঙির লনচেও, ভানলাল রোয়াল বম, মালসম বম, সাংথোয়াই বম, ত্নিং লিয়ান বম, আদত বম, লিয়ান জুয়াম বম, জৌখন সাং বম, মামুন বম, ভান নুয়াম সাং বম, জিং খান বম, জিম নেম সাং বম, ভান লিম সাং বম ও লাল অপ সাং বম।