অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার রায়ে স্বামীর ফাঁসি

0
.

চট্টগ্রাম নগরীর মোহরা এলাকায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে রিদোয়ানুল হক (৩০) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আজ বুধবার (১৭ মে) দুপুরে চট্টগ্রামের ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক সিরাজাম মুনীরা আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি দীর্ঘতম বড়ুয়া দীঘু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামী তার নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী শানু আক্তারকে শ্বাসরোধ হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। আসামি মো. রিদয়োনুল হক প্রকাশ সোহেল রানা কক্সবাজারের মহেশখালী উপজেলারর কালারমারছড়া উত্তর নলবিলা এলাকার মোক্তার আহাম্মদের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১৫ অক্টোবর রাত সাড়ে নয়টার দিকে নগরের চান্দগাঁও থানার পশ্চিম মোহরা প্রাথমিক বিদ্যালয়ের পিছনে মোহাম্মদ হোসেনের ভাড়া বাসার বাথরুমের দরজার লোহার ফ্রেমের সঙ্গে গলায় ওড়না দিয়ে অর্ধঝুলন্ত অবস্থায় নয় মাস অন্তঃসত্তা শানু আক্তারের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় তার ঠোঁটে রক্তাক্ত জখম ছিল। এ ঘটনায় শানু আক্তারের ভাই মো. ইসকান্দর বাদী হয়ে স্বামী মো. রিদয়োনুলকে একমাত্র আসামি করে নগরের চান্দগাঁও থানা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চান্দগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম সিকদার ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। একই বছরের ১৯ জুলাই আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়। আদালতে মামলার ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।