অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুক্ত গণমাধ্যম দিবসে ফেনীতে দায়িত্ব পালনকালে সাংবাদিকের মোবাইল কেড়ে নিয়েছে পুলিশ

0
.

বিশ্বে আজ বুধবার মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। এই দিনে দায়িত্ব পালনকালে পুলিশের বাধার মুখে পড়েছেন ফেনীর স্থানীয় এক সাংবাদিক। অভিযোগ উঠেছে দায়িত্ব পালনকালে স্থানীয় সংবাদকর্মী এম এ আকাশের মোবাইল ফোন কেড়ে নিয়ে মোবাইল থেকে ভিডিও ডিলিট করে দিয়ে তার সাথে অসৌজন্যমূলক আচরন করেন ফেনী মডেল থানার এসআই মোয়াজ্জেম।

এম এ আকাশ নিউজ পোর্টাল ঢাকা পোস্টে ও সি প্লাস টিভির ফেনী জেলা প্রতিনিধি।

সাংবাদিক আকাশ অভিযোগ করেন- বুধবার সন্ধ্যার পর একাধিক মামলায় ওয়ারেন্ট থাকায় ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। আর এর প্রতিবাদ জানিয়ে যুবদলের নেতাকর্মীদের একাংশ ফেনীতে বিক্ষোভ মিছিল করে। অন্যদিকে বিএনপি’র নৈরাজ্যর ঠেকানোর কথা বলে পুলিশ ও মাঠে ব্যাপকভাবে টহল দিতে থাকে। পুলিশের টহল চলাকালীন সময় সংবাদ সংগ্রহের জন্য মোবাইলে কিছু ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করার সময় আমার” হাত থেকে মোবাইল ছিনিয়ে নেয় এসআই মোয়াজ্জেম নামে এক পুলিশ ফুটেজ ও ছবি ডিলিট করে দেয়। এসময় তিনি বলেন-মোবাইল দিয়ে কিসের সাংবাদিকতা? ভুক্তভোগী সাংবাদিক প্রশ্ন করে বলেন- আপনি এভাবে আমার মোবাইল নিয়ে আমার তথ্য কিভাবে ডিলিট করতে পারেন? এসআই মোয়াজ্জেম, আমি সব পারি আপনি কি করেন..!!

পুলিশ সদস্যের নেইমপেলেটে তার নাম দেখা যায় মোয়াজ্জেম, পরে খোঁজ নিয়ে জানা যায় তিনি এসআই পদে ফেনী মডেল থানায় কর্মরত। পুলিশের
এ আচরণের তাৎক্ষণিক প্রতিবাদ জানান, সংবাদ সংগ্রহের কাজে থাকা মোহনা টেলিভিশনের ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনীর নিজস্ব প্রতিবেদক তোফায়েল আহমেদ নিলয় সহ স্থানীয় সাংবাদিকরা। তখন টহলদারি পুলিশের দায়িত্বে থাকা সাব ইন্সপেক্টর: মাহফুজুর রহমান ও-ই সাংবাদিককে দুঃখ প্রকাশ করেন।

তাৎক্ষণিকভাবে এ-ই বিষয়ে জানতে চাইলে ফেনীর পুলিশ সুপার জাকির হোসেন জানান, এ বিষয়ে আমি অবগত ছিলাম না তাই কিছু বলতে পারছি না। আমি খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।