অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় প্রকাশ্যে গুলি করে সাংবাদিক কামরুলকে হত্যার চেষ্টা, গুলিবিদ্ধ শিশু

0
.

জেলার সাতকানিয়ায় দুর্বৃত্তদের গুলিতে এক সাংবাদিক ও এক শিশু গুরুতর আহত হয়েছেন আহত সাংবাদিক সৈয়দ কামরুল ইসলাম (৫০) ডেইলি ইভিনিং নিউজ এর চট্টগ্রামের ব্যুরো প্রধান।

তিনি উপজেলার এওচিয়ার ইউনিয়নের গাটিয়াডেঙ্গার মৃত এম এ হাসানের ছেলে। একই ঘটনায় আহত শিশুর নাম রাফি রাইয়ান (৫)। সে স্থানীয় আব্দুর রহিমের পুত্র।

তাদের দুইজনকেই প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়েছে।

আজ ২৩ এপ্রিল(রবিবার)দুপুর ১টার দিকে উপজেলার এওচিয়ার ৯নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইয়াছির আরাফাত ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাংবাদিক কামরুলকে যে বা যারা হামলা  সবাইকে গ্রেফতারের জন্য ইতিমধ্যে আমরা সবাই মাঠে নেমেছি। ঘটনা পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবর্ষণকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করেছে। আমরা কোন অস্ত্রধারীকে ছাড দিবনা।

গুলিবিদ্ধ আহত সাংবাদিক কামরুল ইসলাম পাঠক ডট নিউজকে জানান, দীর্ঘদিন ধরে তিনি ইংরেজি দৈনিক ইভিনিং নিউজে বিভিন্ন সময় এলাকার মাটিকাটা, বালি উত্তোলন ও  ইয়াবার বিরুদ্ধে লেখালেখি এবং সামাজিক আন্দোলন করে আসছিলেন।

এ নিয়ে এলাকার মাদক সিন্ডিকেট চক্র তাকে কয়েকবার হত্যার হুমকি দিয়েছিল। হুমকির প্রেক্ষিতে গত বছর তিনি সিএমপির কোতোয়াল থানায় সাধারণ ডায়েরি করেন।

সর্বশেষ ঈদ ছুটিতে তিন সাতকানিয়ার বাড়িতে আসলে চিহ্নিত একটি চক্রের রোষানলে পড়েন।

আজ রবিবার দুপুরে সাংবাদিক কামরুল নিজ বাড়ির পাশে একটি দোকানে চা খেতে গেলে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় তার পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করে সন্ত্রাসীরা।

এদিকে চট্টগ্রামের দোহাজারির সাংবাদিক আয়ুব মিয়াজির উপর হামলার ঘটনার পর সাতকানিয়ায় আরেকটি জাতীয় ইংরেজি পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধানকে প্রকাশ্যে গুলির ঘটনায় সচেতন মহলে ক্ষোভ সৃষ্টি হয়েছে।