অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতিপক্ষকে ফাঁসাতে মেয়েকে খুন, জানা গেল ১৯ বছর পর

0
.

রাজশাহীর বাঘা উপজেলার লক্ষ্মীনগর গ্রামে ২০০৪ সালে প্রতিপক্ষকে ফাঁসাতে আকসেদ আলী সিকদার তার মেয়েকে খুন করেন বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ইতোমধ্যে এ ঘটনায় নিহত শিশুর নিজ মা ও সৎ মা আদালতে জবানবন্দি দিয়েছেন।

আজ মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে রাজশাহী জেলা পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ জানান, ২০০৪ সালে লক্ষ্মীনগর গ্রামে একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড সংঘটিত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে নিহতের বাবা আকসেদ আলী সিকদার খুনের মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্ত করে পুলিশ এজাহারে বর্ণিত ২০ আসামির বিরুদ্ধে ২০০৪ সালের ৩০ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন বিচার কার্যক্রম পরিচালনা করে আদালতের কাছে প্রতীয়মান হয় যে, এই মামলার আসামিরা হত্যাকাণ্ডে জড়িত নয়। তবে হত্যাকাণ্ডের প্রকৃত আসামিদের খুঁজে বের করার জন্য অধিকতর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই রাজশাহীকে নির্দেশ দেন আদালত।

পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, এই হত্যা মামলার তদন্ত করতে গিয়ে জানতে পারি মামলার বাদী গ্রামের প্রতিপক্ষ মোল্লা বংশকে ফাঁসানোর উদ্দেশ্যে নিজেই তার মেয়ে রেবেকা খাতুনকে (১৩) খুন করে। তার দুই স্ত্রী ভায়েলা বেওয়া ও অফিয়া বেওয়া আদালতে গত ৯ এপ্রিল ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। এ সময় তারা স্বীকার করেন, তাদের স্বামী হাসুয়ার কোপে তার মেয়েকে খুন করে। এ মামলায় বর্তমানে ২০ আসামি জামিনে আছেন। কিন্তু আমাদের প্রতিবেদনে মূল আসামি মামলার বাদী আকসেদ আলী ২০১৯ সালে মারা গেছেন।