অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যশোরে নারী সাংবাদিক শাহানারা ইন্তেকাল

0

যশোরের জেষ্ঠ্য নারী সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম (৬৬) আর নেই। রোববার সন্ধ্যায় শহরের সার্কিটপাড়াস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)। তিনি বাধক্যজনিতসহ নানা রোগে শয্যাশায়ী ছিলেন।

প্রেসক্লাব যশোর ও পরিবার সূত্রে জানা গেছে, কাল সোমবার যশোর জিলা স্কুল মাঠে নামাজে জানাযা শেষে শহরের কারবালা কবরস্থানে দাফন করা হবে।

শাহানারা বেগমের সাংবাদিকতা শুরু দৈনিক জনকণ্ঠের দিনাজপুরের হিলি প্রতিনিধির মাধ্যমে। এরপর ১৯৯৬ সালে নিজ জন্মস্থান যশোরে ফিরে দৈনিক খবর পত্রিকার যশোর সংবাদদাতা হিসাবে সাংবাদিকতা করেন। পরে তিনি ‘ঝড়’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন।

নারী সাংবাদিক হাতে যশোর অঞ্চলে এই সাপ্তাহিক পত্রিকাটি সুনামের সঙ্গে সংবাদ পরিবেশন করে। এরপর মৃত্যুর আগ পর্যন্ত। তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসাবে কর্মরত ছিলেন।

শাহানারা বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান।

যশোরের এই নারী সাংবাদিকের মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিনসহ নেতৃবৃন্দ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আইয়ুব, সাধারণ সম্পাদক আকরামুজ্জামানসহ বাংলাদেশ টেলিভিশন সাংবাদিক এসোসিয়েশন যশোর, ফটোজার্নালিস এসোসিয়েশন যশোরের নেতৃবৃন্দ।