অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গির্জায় কোরআন রাখার অভিযোগে যুবক গ্রেপ্তার

0
.

রাজশাহীতে গির্জায় পবিত্র কোরআন শরিফ রাখার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।  আজ রবিবার দুপুর ১২টার দিকে বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাকে আটক করে।

গ্রেপ্তার ওই যুবকের নাম গোলাম চৌধুরী (৩৬)। তিনি ছোট বনগ্রাম নিউ কলোনীর মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে।

পুলিশের দাবি, খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন সামনে রেখে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশে ওই যুবক এমন কাজ করেছে।

রোববার বিকেলে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পুলিশ কমিশনার জানান, আজ রবিবার সকাল ৬টা ৪০ মিনিটে অজ্ঞাত এক ব্যক্তি উত্তম ঘোষ মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে গোপনে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ রেখে চলে যায়। গির্জার সিস্টার শান্তি ব্যাগটি দেখতে পান। এরপর তার সন্দেহ হলে তিনি ওই ব্যাগটি খুলে ভেতর একটি কোরআন শরিফ দেখতে পান। পরে গির্জা কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়।

আবু কালাম সিদ্দিক আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সিসিটিভি ফুটেজ চেক করে। এতে অজ্ঞাত এক ব্যক্তিকে সকালে গির্জা থেকে বের হতে দেখা যায়। ফুটেজ বিশ্লেষণ করে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় পুলিশ তাকে শনাক্ত করতে সক্ষম হয়। এরপর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার উদ্দেশে ওই যুবক এমন কাজ করেছে। সে নিজেকে ঈসা (আ.) বলেও দাবি করছে। তার দাবি, ঈসা (আ.) কোরআন হাতে আবার পৃথিবীতে আসবে। তিনিই ঈসা নবী হিসেবে আবির্ভূত হয়েছেন বলে দাবি করছেন।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন। এর পাশাপাশি তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তার সঙ্গে কেউ জড়িত কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।