অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বক্সিরহাটে বাড়তি মূল্যে পণ্য বিক্রির প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা

1
.

পণ্যের দাম বেশি কেন রাখা হচ্ছে জানতে চাওয়ায় মহানগরীর কোতোয়ালী থানাধীন বক্সিরহাট এলাকায় সাংবাদিক মুহাম্মদ মহরম হোসাইন (৩৪) এ উপর হামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ এ ব্যবসায়ীকে আটক করেছে। সাংবাদিক মহরম চট্টগ্রাম চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের  (সিইউজে) নির্বাহী সদস্য। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে বক্সিরহাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ব্যাপারে ৩ জনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা হয়েছে।

আটক ব্যবসায়ীর নাম স্বপন কুমার সাহা (৫২)। তিনি বক্সিরহাট এলাকায় দয়াল পাশারি ভান্ডারের মালিক। পলাতক আসামিরা হলো নওশাদ আলী খান (৬৫) ও জুয়েল সাহা (২৭)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করে  বলেন, মুহাম্মদ মহরম হোসাইনের ওপর হামলার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

হামলাকারী দুইজন।

এদিকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইনের ওপর হামলার নিন্দা জানিয়েছেন সিইউজে নেতৃবৃন্দ। হামলার ঘটনায় দায়ীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তাঁরা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক বিবৃতিতে বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বকশির হাটে একটি দোকানে পণ্যের অতিরিক্ত মূল্য দাবির প্রতিবাদ করায় উক্ত দোকান মালিক স্বপন কুমার সাহা, তাঁর সহযোগী নওশাদ আলী খান, জুয়েল সাহাসহ বেশ কয়েকজন দুর্বৃত্ত সাংবাদিক মহরম হোসাইনের ওপর হামলা চালায়। ঘটনার পর সিইউজে ও বিএফইউজে নেতৃবন্দ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশের সহায়তায় হামলাকারীদের একজনকে আটক করে। পরে এ ঘটনায় ৩জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে সারাদেশের মানুষ এখন দিশেহারা। সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে যখন অধিকাংশ দোকান পাট বন্ধ রয়েছে, তখন একশ্রেণীর ব্যবসায়ী ক্রেতাদের জিম্মি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত মূল্য আদায় করছে। একজন সাংবাদিক হিসাবে মহরম হোসাইন এ অন্যায়ের প্রতিবাদ করায় তাঁর উপর এ ধরণের হামলা অত্যন্ত জঘন্য ও নিন্দনীয়। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন।